সিলেটটুডে ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০২৩ ১৮:৪৩

লিডিং ইউনিভার্সিটিতে বসন্ত উৎসব অনুষ্ঠিত

ঋতুরাজ বসন্তকে বরণ করে বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি। পহেলা ফাল্গুন ১৪২৯ সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বর্ণিল আয়োজনে বাসন্তিক শুভেচ্ছা বিনিময় করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী, ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার বনমালী ভৌমিক, বোর্ড অব ট্রাস্টিজের সদস‍্য সৈয়দ আব্দুল হাই, সাদিকা জান্নাত চৌধুরী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানের মধ‍্যে ছিল শুভেচ্ছা বিনিময়, কালচারাল ক্লাবের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, ভাষার মাসে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারে বই প্রদান এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাবের শিক্ষার্থীদের বিভিন্ন স্টলে পিঠাসহ নানা ধরনের ঐতিহ্যবাহী খাবারের আয়োজন।

সবাইকে বসন্তের শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে ড. সৈয়দ রাগীব আলী বলেন, খুবই ভালো লাগছে আজকের এ মিলনমেলা দেখে। এভাবেই লিডিং ইউনিভার্সিটি পরিবার প্রতিবছর বিভিন্ন উৎসবের আয়োজন করে থাকে যাতে তরুণ শিক্ষার্থীরা বাংলাদেশের সংস্কৃতিকে বরণ এবং ধারণ করতে পারবে। তিনি বলেন, এ ধরনের অনুষ্ঠান তরুণ শিক্ষার্থীদের মধ‍্যে মননশীলতা সৃষ্টি করে যা তাদের ব‍্যাক্তিজীবনকে সুন্দর করবে। তিনি আরও বলেন,  এ অঞ্চলে এ বিশ্ববিদ্যালয় সুনামের সাথে এগিয়ে চলছে এবং উত্তরোত্তর উন্নতি করছে। তিনি বলেন, শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে কিছুদিনের মধ‍্যেই বিশ্ববিদ্যালয়ে নতুন আরও চারটি বাস সংযুক্ত হচ্ছে।

সভাপতির বক্তব্যে লিভিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার বসন্ত বাতাসে সইগো বসন্ত বাতাসে গানের উল্লেখ করে মনোরম পরিবেশে এ বসন্ত উৎসবে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন‍্য সবাইকে ধন্যবাদ জানিয়ে বাঙালির ঐতিহ্য হৃদয়ে ধারন করার আহবান জানান। ভাসা শহিদদের প্রতি সন্মান জানিয়ে তিনি বলেন, প্রাকৃতিক এ সুন্দর পরিবেশে এ বিশ্ববিদ্যালয় আরও এগিয়ে যাবে।

ভালোবাসা দিবসের সূচনা সম্পর্কে বক্তব্য প্রদান করেন, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই। সবাইকে হ‍্যাপী ভেলেন্টাইনস এর শুভেচ্ছা জানিয়ে বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মিসেস সাদিকা জান্নাত চৌধুরী বলেন, পড়াশোনার পাশাপাশি আনন্দ এবং হৃদয়ে ভালোবাসা ধারণ করে এভাবেই জীবনকে এগিয়ে নিতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম। এতে আরও বক্তব্য রাখেন সিলেট গ্রান্ড প‍্যালেজ হোলেট এন্ড রিসোর্ট এর সিইও সৈয়দ আব্দুল মান্নান। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদার।

লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী এবং কালচারাল ক্লাবের সদস্য অদিতি, প্রান্ত মজুমদার এবং সারফুন নাহার ঐশীর সঞ্চালনায় বসন্ত বরণ অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাংলাদেশ বেতার ও বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত নিয়মিত শিল্পী মিসেস রাখী ভৌমিক, নাজমা আক্তার কুহেলী, ভাষা শহিদদের স্মরণে 'মোদের গরব মোদের আশা' এবং 'বসন্ত এসে গেছে' গান দলীয়ভাবে পরিবেশন করেন কালচারাল ক্লাবের সদস্যরা। মনমুগ্ধকর নাচ পরিবেশন করেন অর্পা ও নিলা, একক নিত‍্য অনু, দোহা। এতে কবিতা আবৃতি করেন দিগন্ত তালুকদার, ঐশিতা রায়, নওশীন তাসনোভা অর্পা, অর্ণব বিশ্বাস, চ‍ৈতি চৌধুরী, সামিয়া জামাপন। অনুষ্ঠানে আরও গান পরিবেশন করেন স্নেহা পুরকায়স্থ, সুস্মিতা পাল, নন্দিতা পাল, তন্বী ভট্টাচার্য এবং অংকিতা।  রম‍্য বিতর্ক পরিবেশন করেন ডিবেটিং ক্লাবের সদস‍্য। বাঙালি ঐতিহ্যকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা পরিবেশন করেন আকর্ষণীয় ফ‍্যাশন শো।

আপনার মন্তব্য

আলোচিত