সিলেটটুডে ডেস্ক

২২ মে, ২০২৩ ২২:২৬

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ভর্তি হলেন ক্রিকেটার জাকির হাসান

দেশের অন্যতম শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ভর্তি হলেন জাতীয় দলের আরেক ক্রিকেটার জাকির হাসান।

সোমবার (২২ মে) ব্যবসায় প্রশাসন বিভাগের ৫৯তম ব্যাচে ভর্তি হন জাকির হাসান। এরআগে তিনি বিকেএসপি থেকে কৃতিত্বের সঙ্গে এইচএসসি পাস করেন।

ভর্তি কার্যক্রম শেষে জাকির হাসান মেট্রোপলিটন ইউনিভার্সিটির এমবিএর শিক্ষার্থী জাতীয় দলের ফিল্ডিং কোচ ও সাবেক অধিনায়ক এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (স্পোর্টস) রাজিন সালেহ ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের ৩১তম ব্যাচের শিক্ষার্থী জাতীয় দলের কৃতী ক্রিকেটার সৈয়দ খালেদ আহমেদসহ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হকের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

এ সময় মেট্রোপলিটন ইউনিভার্সিটির রেজিস্ট্রার এমইউ স্পোর্টস ক্লাবের উপদেষ্টা তারেক ইসলাম ও ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইদুর রহমান পলাশ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে জাতীয় দলের ক্রিকেটার আবদুর রাজ্জাক এমবিএ ২৭ ব্যাচ, আবু জাহেদ রাহি বিবিএ ৪১ ব্যাচ, অনূর্ধ্ব ১৯ জাতীয় ক্রিকেট দলের সাবেক সহঅধিনায়ক রাহাতুল ফেরদৌস জাবেদ এমবিএ ৪৫ ব্যাচের শিক্ষার্থী।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, জাতীয় দলের ক্রিকেটারদের আমাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পাশাপাশি আমাদের শিক্ষার্থীরা জাতীয় ক্রিকেট দলে চান্স পাওয়ায় আমরা আনন্দিত। সংগীতশিল্পী তোশিবাও আমাদের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী। মিরাক্কলে সাড়া জাগানো কৌতুক অভিনেতা আবিদুল ইসলাম রনিও আমাদের বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করেছেন।

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেমন গুগল, অ্যামাজন ও নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জসহ দেশের প্রশাসন ও বিচারবিভাগের বিভিন্ন পর্যায় এবং এনজিও, দাতা সংস্থা ও বেসরকারি খাতে চাকুরি করছেন; আবার কেউ কেউ শীর্ষ উদ্যোক্তা হচ্ছেন। শিক্ষার আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিতের পাশাপাশি সহশিক্ষামূলক কার্যক্রমকে উৎসাহ দিতে বিশ্ববিদ্যালয়ে রয়েছে বিশাল খেলার মাঠ ও অন্যান্য আনুষঙ্গিক সুযোগ সুবিধা।

ভাইস চ্যান্সেলর আরও বলেন, জাতীয় দলের ক্রিকেটারদের উপস্থিতি বিশ্ববিদ্যালয়ের খেলাধুলার মান ও খ্যাতি বাড়াবে, আমাদের অন্য শিক্ষার্থীদের উচ্চাকাঙ্ক্ষী করে তুলবে, অনুপ্রাণিত করবে এবং আমাদের ক্রিকেট দলকে বিশেষজ্ঞ দিকনির্দেশনা প্রদান করবে। তাদের কৃতিত্ব ও দক্ষতা একটি প্রাণবন্ত ক্রীড়া সংস্কৃতিতে অবদান রাখবে বলে আমি আশা করি।

আপনার মন্তব্য

আলোচিত