শাবিপ্রবি প্রতিনিধি

২৫ জুলাই, ২০২৩ ২৩:২৫

শাবিপ্রবি লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী বুলবুলের স্মরণে দোয়া মাহফিল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের উদ্যোগে বুলবুল আহমেদ এর মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) বিকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ডি এর ৪০২২নং কক্ষে তার স্মরণে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে লোকপ্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আশরাফ সিদ্দিকীর সভাপতিত্বে এবং মাস্টার্সের শিক্ষার্থী মো. আশরাফুল আলমের সঞ্চালনায় বিভাগের অধ্যাপক ড. ফাতেমা খাতুন, অধ্যাপক ড. ইসমত আরা, সহকারী অধ্যাপক মো. মাহমুদ হাসান, শাবি ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মিয়াসহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় বুলবুল আত্মার মাগফেরাত কামনা করে অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকী বলেন, বুলবুল আমাদের বিভাগের মেধাবী শিক্ষার্থী ছিল। গত বছর এ দিনে ছিনতাইকারীর ছুরিকাঘাতে সে নিহত হয়। এভাবে আমাদের আর কোন শিক্ষার্থীকে আমরা অকালে হারাতে চাই না। তাই সকল শিক্ষার্থীদের আরো সতর্কভাবে চলাফেরা করা প্রয়োজন।

তিনি বলেন, বুলবুলের মৃত্যুবাষির্কী উপলক্ষে উপাচার্য মহোদয় নির্দেশ দিয়েছেন বিভাগের পক্ষ থেকে মিলাদের আয়োজন করতে। বুলবুলের জন্য তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তার পরিবারকে বিশ্ববিদ্যালয় থেকে ৫ লক্ষ টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের ৫০ লক্ষ টাকা যে ক্ষতিপূরণ দাবি ছিল তা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে পাঠিয়েছেন বলে জানান তিনি।

উপাচার্য মহোদয় আমাদের আশ্বাস দিয়েছেন বুলবুলের হত্যাকান্ডের বিচার কার্যক্রম দ্রুত শেষ করার। অপরাধীরা যাতে সর্বোচ্চ শাস্তি পায় সেজন্য প্রশাসনের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি। আমরা বুলবুলের পরিবারের সাথে সবসময় যোগাযোগ রাখছি, তাদের খোঁজ খরব নিচ্ছি। পরিশেষে বুলবুলের স্মৃতি রক্ষার্থে বিভাগের ল্যাব, সেমিনার কিংবা যে কোন জায়গায় একটি নামফলক তৈরির ঘোষণা দেন লোকপ্রশাসন বিভাগের প্রধান।

প্রসঙ্গত, গত বছরের ২৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে গাজীকালুর টিলায় বান্ধবীর সাথে ঘুরতে গিয়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত হন লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীর বুলবুল আহমেদ।

আপনার মন্তব্য

আলোচিত