সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০২৪ ১০:৩১

সহযোগিতার ব্যাপারে মার্কিন দূতাবাস প্রতিনিধি ও মেট্রোপলিটন ইউনিভার্সিটি ঐকমত্য

বাংলাদেশস্থ মার্কিন দূতাবাসের এডুকেশন ইউএসএর একটি প্রতিনিধিদল মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিদর্শন করেছে। সোমবার (২৯ জানুয়ারি) প্রতিনিধি দলটি ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হকের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করে।

এডুকেশন ইউএসএ বাংলাদেশ-এর ম্যানেজার ক্রিস ট্রুব্লাডের নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন আমেরিকান স্পেসেস কো-অর্ডিনেটর শাহিনা সুলতানা, এডুকেশন আউটরিচ কো-অর্ডিনেটর গুলশান জারিন আলম এবং রিফাত স্বপ্নিল। এসময় উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর ড. মো. তাহের বিল্লাল খলিফা ও রেজিস্ট্রার তারেক ইসলাম।

ঘন্টাব্যাপী আলোচনাটি ছিল মূলত মেট্রোপলিটন ইউনিভার্সিটি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে সাংস্কৃতিক বিনিময়, শিক্ষাগত প্রসার এবং সহযোগিতামূলক উদ্যোগের সম্ভাব্যতার ওপর।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক মেট্রোপলিটন ইউনিভার্সিটির বিভিন্ন প্রোগ্রাম, ডিসিপ্লিন, জাতীয় ও আন্তর্জাতিক অর্জন এবং স্বীকৃতিসহ এর দুই দশকের সাফল্যের পথ চলা ও ভবিষ্যত স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা সম্পর্কে মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের অবহিত করেন।

মার্কিন দূতাবাসের প্রতিনিধিদল মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রাকৃতিক ও নৈসর্গিক সৌন্দর্যে ঘেরা সুপরিসর ক্যাম্পাস, আধুনিক স্থাপত্যশৈলীতে নির্মিত ভবনসমূহ, শিক্ষার পরিবেশ ও অ্যালামনাইদের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবস্থান ও বিশ্ববিদ্যালের অ্যাকাডেমিক ও প্রশাসনিক নেতৃত্বের ভূয়সী প্রশংসা ও শিক্ষার পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ ও প্রশংসা করেন। উচ্চশিক্ষা প্রসারে পারস্পরিক সহযোগিতার ব্যাপারে মার্কিন দূতাবাস ও মেট্রোপলিটন ইউনিভার্সিটি ঐকমত্যে পৌঁছান।

এসময় মার্কিন দূতাবাসের এডুকেশন ইউএসএ বাংলাদেশ এর পক্ষ থেকে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক এর হাতে উপহার তুলে দেন প্রতিনিধিদলের প্রধান ক্রিস ট্রুব্লাড। ভাইস চ্যান্সেলরও মেট্রোপলিটন ইউনিভার্সিটির পক্ষ থেকে ক্রিস ট্রুব্লাডসহ সকলের হাতে উপহার তুলে দেন।

সহযোগিতামূলক উদ্যোগ সম্পর্কে আশাবাদ ব্যক্ত করে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, "এই অংশীদারিত্ব আমাদের শিক্ষার্থীদের বিশ্বায়িত শিক্ষা প্রদানের প্রতিশ্রুতিতে একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত হয়ে থাকবে৷ এই উদ্যোগ শুধুমাত্র একাডেমিক বিনিময়ের জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে না; বরং আমাদের শিক্ষার্থীদের সার্বিক উন্নয়ন ও সমৃদ্ধিতেও অবদান রাখবে।"

আপনার মন্তব্য

আলোচিত