নিউজ ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০১৫ ১৪:১৪

শিক্ষক লাঞ্ছনার অভিযোগে জাবির ৫ ছাত্রকে বহিষ্কার

সহকারী প্রক্টরকে লাঞ্ছিত করার অভিযোগে এক ছাত্রদলকর্মীসহ পাঁচ ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার বিকালে লাঞ্ছনার ওই ঘটনার পর রাতে সিন্ডিকেটের জরুরি এক সভায় পাঁচ ছাত্রের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয় বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তপন কুমার সাহা জানিয়েছেন।

সাজাপ্রাপ্তরা হলেন- ফয়সাল রাকিব রিয়াদ, অনিক সুমন বালা সনেট, আরিফ আহমেদ মাফি, মো. সুমন ও আমিনুর রহমান তকি। এরা সবাই মার্কেটিং বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী।

এদের মধ্যে ছাত্রদলকর্মী রিয়াদ গত ১৯ জানুয়ারি উপাচার্য ফারজানা ইসলামের বাসভবনের সামনে হাতবোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত বলে অভিযোগ রয়েছে।  

প্রক্টর তপন সাহা গণমাধ্যমকে বলেন, “বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক ও সহকারী প্রক্টর সিকদার মো. জুলকার নাইনকে লাঞ্ছিত করার ঘটনায় অভিযুক্ত পাঁচ ছাত্রের বিষয়ে ডিসিপ্লিনারি বোর্ডে আলোচনা শেষে তাদের শাস্তির সুপারিশ সিন্ডিকেট সভায় পাঠানো হয়। সভায় তা পুনরায় আলোচনা করে অভিযুক্ত পাঁচ ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়।”

এছাড়া শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় উপ-উপাচার্য আবুল হোসেনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলেও জানান প্রক্টর তপন সাহা।

উপাচার্যের বাসভবনের সামনে হাতবোমা বিস্ফোরণের ঘটনায় করা মামলায় ছাত্রদলকর্মী রিয়াদকে আটক করার জন্য গত বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল দলের সদস্যরা পুলিশ নিয়ে মার্কেটিং বিভাগে যায়।

রিয়াদকে আটকের পর তার বন্ধুরা এতে বাধা দেন। সনেট সহকারী প্রক্টর জুলকারনাইনকে আঘাত করলে তার নাক কেটে রক্ত বের হয়।

এসময় রিয়াদ ও সনেটের তিন সহযোগী আরিফ, সুমন ও আরিফ শিক্ষকদের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়ায়।

পরে তিনজনকে ছেড়ে দেওয়া হলেও রিয়াদ ও সনেটকে আশুলিয়া থানা পুলিশের হাতে তুলে দেয় প্রক্টরিয়াল দল।   

 

 

আপনার মন্তব্য

আলোচিত