শাবি প্রতিনিধি

০৩ মার্চ, ২০১৬ ১৫:৫৬

শাবিতে আইকিউএসির কর্মশালা অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক মান নিশ্চিতকরণ কেন্দ্রের(আইকিউএসি) আয়োজনে শিক্ষার্থীদের অংশগ্রহণে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
 
বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের নিচতলায় আইকিউএসি’র সেমিনার কক্ষে দিনব্যাপি এ কর্মশালার আয়োজন করা হয়।
 
কর্মাশানার উদ্বোধন অনুষ্ঠানে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আওয়াল বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল ভুইয়া।
এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির সহ-পরিচালক অধ্যাপক আশরাফুল আলম।
 
দিন ব্যাপি কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। কর্মশালায় শিক্ষার্থীরা তাদের অভাব অভিযোগ নিয়ে আলোচনা করেন।
 
কর্মশালায় উপস্থিত শিক্ষার্থীরা অভিযোগ করেন যে, সমাজ বিজ্ঞান অনুষদের জন্য পর্যাপ্ত শ্রেণী কক্ষ বরাদ্দ নেই, গবেষণার সুযোগ অতি সীমিত, গ্রন্থাগারে সা¤প্রতিক বই সহ যথেষ্ট পরিমাণে রেফারেন্স বই নেই, বিশ্ববিদ্যালয়ে কোন রিডিং রুম নেই ইত্যাদি।
 
এছাড়া তারা আরো অভিযোগ করেন যে, সমাজ বিজ্ঞান অনুষদে পরীক্ষার খাতার যথাযথ মূল্যায়ন করা হয় না এবং খাতায় নাম্বারও কম দেওয়া হয়, এছাড়াও কোন মানউন্নয়ন পরীক্ষার সুযোগ না থাকায় শিক্ষার্থীদের ফলাফল আশানুরূপ করা সম্ভব হচ্ছে না।
 
এছাড়াও উপস্থিত শিক্ষার্থীরা লেখাপড়ার মান উন্নয়নের জন্য পরীক্ষার ফলাফল যথা সময়ে দেওয়া, শিক্ষকদেরকে যথাসময়ে ক্লাস নেওয়া ও অপ্রয়োজনীয় বিলম্ব না করা, গবেষণার সুযোগ বৃদ্ধি করণ, বাস্তব ও কর্মমূখী পাঠ্যক্রম প্রণয়ন, সেমিনার কক্ষ উন্মূক্তকরণসহ বিভিন্ন দাবী জানান।
 
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শিক্ষক শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় শিক্ষার যথাযথ মান নিশ্চিত করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত