শাবি প্রতিনিধি

০৩ এপ্রিল, ২০১৬ ১৭:১৭

শাবিতে ধারাবাহিক চুরি: নিরাপত্তা জোরদারের দাবি সাধারণ শিক্ষার্থীদের

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ধারাবাহিক চুরির ঘটনায় চোরদের সনাক্ত করে ব্যবস্থা গ্রহণ এবং ক্যাম্পাসে নিরাপত্তা জোরদারের দাবি জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা।

রোববার দুপুর ১টার দিকে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়ার কাছে স্মারকলিপি প্রদানের মাধ্যমে এ দাবি জানান তারা। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়, ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানসমূহে সিসিটিভি এবং নিরাপত্তা প্রহরী থাকার পরও সাম্প্রতিক ধারাবাহিক চুরির ঘটনা ঘটছে। ফলে ক্যাম্পাসের নিরাপত্তা নিয়ে শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগের জন্ম দিয়েছে।

তারা ক্যাম্পাসের নিরাপত্তা জোরদার করে ঘটে যাওয়া সকল চুরির ঘটনা তদন্তপূর্বক এর সাথে সংশ্লিষ্টদের খুঁজে বের করে ব্যবস্থা গ্রহণ ও ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দাবি জানান।
 
ক্যাম্পাস সূত্র জানায়, চলতি বছরের ৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের মিউজিক্যাল সংগঠন ‘রিমের’ বাদ্যযন্ত্র চুরি, ১২ জানুয়ারি পরিসংখ্যান বিভাগের একটি কক্ষ থেকে কম্পিউটার ল্যাবের যন্ত্রাংশ চুরি, ২৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ড. এম ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবন থেকে কম্পিউটার যন্ত্রাংশ চুরি, ১৭ ফেব্রুয়ারি শারীরিক শিক্ষা ভবনে চুরি এবং সর্বশেষ ২৭ মার্চ দিন-দুপুরে ক্যাম্পাসের ক্যাফেটেরিয়ার সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক আলমগীর কবিরের মোটরসাইকেল চুরি হয়।

স্মারকলিপির বিষয়টি নিশ্চিত করে উপাচার্য বলেন, ক্যাম্পাসে নিরাপত্তার জোরদারের জন্য প্রশাসন কাজ করে যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত