সিওমেক প্রতিনিধি

০৭ এপ্রিল, ২০১৬ ১৯:৩৪

ওসমানী মেডিকেল কলেজে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

আজ ৭ এপ্রিল। বিশ্ব স্বাস্থ্য দিবস। এ উপলক্ষ্যে থেকে র‍্যালী, সায়েন্টিফিক  সেমিনার এবং আলোচনা সভার করেছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল।  এ বছর দিবসটির স্লোগান ছিলোঃ "Beat Diabetes".

দিবসের কমূসূচীর অংশ হিসেবে সকাল ১১টায় কলেজ প্রাঙ্গণ থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালীটি কলেজ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে কাজলশাহ পর্যন্ত স্থায়ী হয়। এতে উক্ত কলেজের সকল শিক্ষক-ছাত্র-ছাত্রী হাসপাতালের কর্মকর্তা, কর্মাচারীরা অঙশগ্রহণ করেন। এসময় সবাই "Beat Diabetes" স্লোগানযুক্ত টি-শার্ট পড়ে ছিলেন।

র‍্যালী শেষে শুরু হয় সায়েন্টিফিক সেমিনার এবং আলোচনা সভা। সায়েন্টিফিক সেমিনারের মূল বক্তা হিসেবে ছিলেন এন্ডোক্রাইনোলজি বিভাগের প্রধান সহকারী অধ্যাপক ডাঃ শাহ্ ইমরান।

এরপর শুরু হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোর্শেদ আহমেদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুস সবুর মিঞা, বিএমএ'র  সভাপতি অধ্যাপক ডাঃ রুকন উদ্দীন আহমেদ, সিওমেকের উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ নন্দ কিশোর সিনহা ও  সিওমেক শিক্ষক সমিতির সভাপতি ডাঃ জামিল আহমেদ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ এ এফ এম নাজমুল।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলো মেডিসিন ক্লাব, সিওমেক শাখা।

মেডিসিন ক্লাবের প্রেসিডেন্ট যুবায়ের ইবনে খায়ের আলোচনা সভায় বক্তব্য রাখেন। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় ছিলোঃ Novo Nortix.

আপনার মন্তব্য

আলোচিত