এম.এ সিদ্দিকী বাপ্পী, মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়

১৫ এপ্রিল, ২০১৬ ১২:৪৬

বর্ষবরণে বৃষ্টিবন্দনা আর পুঁথিপাঠে উদ্বেলিত মেট্রোপলিটন ক্যাম্পাস

বহু অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে সেই কাঙ্ক্ষিত মুহূর্ত এসে কড়া নাড়তেই বৈশাখী উদ্বেগের মেঘ ঝড়কে পাশ কাটিয়ে মনোরম বৃষ্টি হয়ে মুখরিত ছন্দে ঝরে পড়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে, পুরো বাঙালিয়ানার আমেজ নেমে আসে সিলেটের এই ক্যম্পাসটিতে। আলপনা, পেইন্টিং ও অসাধারণ ক্রাফটিং দিয়ে সাজানো হয় ক্যাম্পাস। সারা ক্যাম্পাস ধারণ করে উৎসবের মায়ের রূপ।


বৃহস্পতিবার সকাল ১০টায় ঐতিহ্য ও খাবার স্টল উদ্বোধনের মাধ্যমে শুরু বৈশাখের মূল আয়োজন। স্টল উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগ ও অনুষদ প্রধানেরা।

সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয় বৈশাখকে স্বাগত জানিয়ে এবং শেষ হয় মনোজ্ঞ কনসার্টের মধ্যদিয়ে। মাঝখানে ছিল বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যের পুঁথি, বৃষ্টিবন্দনা; ছিল সাপের খেলা ও কৌতুক।

মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও মেট্রোপলিটন ইউনিভার্সিটি রোভার স্কাউট গ্রুপের লিডার শাহ্‌ মিনহাজ রহমান বলেন, ‘এবারের পহেলা বৈশাখের আয়োজন অসাধারণ ছিল, তাঁর সময় থেকে এ যাবত পর্যন্ত সব পহেলা বৈশাখের আয়োজনে এটি প্রথম হতে পারে; তিনি এবারের আয়োজনকে এগিয়ে রাখছেন বাংলার ঐতিহ্য বৃষ্টিবন্দনা ও পুঁথিপাঠের কারণে।’



সকল ছাত্র-ছাত্রীর কণ্ঠেই ছিল আয়োজিত উৎসবের গ্রহণযোগ্যতা, তবে অনেকেই র‍্যালী না হওয়াতে ছিলেন অসন্তুষ্ট।

এ ব্যাপারে পরিচালক(প্রশাসন) তারেক ইসলাম জানান, ‘এ বছর ব্যস্ততা ও সময় স্বল্পতার কারণে আমরা র‍্যালীর আয়োজন করতে পারিনি, তবে আগামী বছর আমরা গরুর গাড়িসহ র‍্যালী করব।’      

আপনার মন্তব্য

আলোচিত