সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৬ ১৫:০১

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

জঙ্গিবাদ ও সন্ত্রাস এর বিরুদ্ধে সামাজিক সচেতনতা ও আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে দেশের সকল পাবলিক ও প্রাইভেট ইউনিভার্সিটির ন্যায় আজ (১ আগস্ট)  সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি মানব বন্ধন কর্মসূচি পালন করে।

সকাল ১১ টায় কেন্দ্রীয় শহীদমিনারে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী বিশাল মানববন্ধনে ইউনিভার্সিটির উপাচার্য, উপ-উপাচার্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারী এবং সমাজের বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ গ্রহণ করেন।

মানববন্ধন শেষে ক্যাম্পাসে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপাচার্য অধ্যাপক ড. সালেহ উদ্দিন-এর সভাপতিত্বে ও সহকারী রেজিস্ট্রার ও জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমদ চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, কোষাধ্যক্ষ অধ্যাপক খন্দকার মাহমুদুর রহমান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রবিউল হোসেন, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জস বসাক, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ও প্রক্টর অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, সিএসই বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক চৌধুরী এম. মোকাম্মেল ওয়াহিদ, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর, পরিচালক (অর্থ) মিহির কান্তি চৌধুরী এবং পরিচালক (প্রশাসন) তারেক ইসলাম প্রমুখ।

উপাচার্য বলেন, রক্তে অর্জিত আমাদের এই বাংলাদেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই। আমাদের দেশ থেকে যে কোনো মূল্যে জঙ্গিবাদের মূলোৎপাটন করতে সরকারকে সব ধরণের সহযোগিতা করতে আমরা বদ্ধপরিকর। বক্তারা জঙ্গিবাদ ও সন্ত্রাস এর বিরুদ্ধে সমাজের প্রত্যেককে যার যার অবস্থান থেকে সচেষ্ট অবদান রাখার আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত