সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৬ ১৫:৪৯

মদনমোহন কলেজে জঙ্গিবিরোধী মানববন্ধন কর্মসূচি পালিত

বর্তমানে দেশের সামাজিক অস্থিরতার বিরুদ্ধে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজসমূহে ‘সন্ত্রাস নয়, শান্তি চাই, শঙ্কাযুক্ত জীবন চাই’ শীর্ষক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। তারই ধারাবাহিকতায় ০১ আগস্ট, ২০১৬ সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মদনমোহন কলেজ পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারীবৃন্দের উপস্থিতিতে সন্ত্রাসমুক্ত সমাজ বিনির্মাণে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ-র সভাপতিত্বে শিক্ষক পর্ষদ সম্পাদক উজ্জ্বল দাসের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয় সিলেট আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ড. গোলাম রব্বানী, মদনমোহন কলেজ গভর্নিংবডির সদস্য ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ আশফাক আহমদ, উপাধ্যক্ষ অধ্যাপক সর্ব্বানী অর্জ্জুন, উপাধ্যক্ষ (অ্যাকাডেমিক) অধ্যাপক মো. রফিকুল ইসলাম, সিলেট জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, সহযোগী অধ্যাপক সৈয়দ আবদুল ওয়াদুদ, অধ্যাপক মোহাম্মদ আবদুল হামিদ, অধ্যাপক শংকর চৌধুরী, সহযোগী অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, সহকারী অধ্যাপক মো. মনিরুল ইসলাম, কলেজ মসজিদের ইমাম ইমদাদুল হক।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, চলমান হিংস্রতা, উগ্রতা এবং হানাহানি কখনোই দেশমাতৃকার জন্য শুভ সংবাদ নিয়ে আসবে না। আমাদের চেতনায় মহান ভাষা-আন্দোলন, মহান স্বাধীনতা যুদ্ধ এবং ধর্মীয় মূল্যবোধ বিকাশে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে এবং পারিবারিক বলয়ে উত্তরোত্তর বৃদ্ধির পক্ষে জোরালো বক্তব্য রাখেন। সভায় সভাপতির বক্তব্যে অধ্যক্ষ অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ বলেন, বাঙালি সংস্কৃতি অসাম্প্রদায়িক সম্প্রীতির ইতিহাস। সুকুমারবৃত্তিরচর্চা এদেশের আকাশে-বাতাসে। মুষ্ঠিমেয় কিছুসংখ্যক বিপথগামীদের কৃতকর্মে আমরা ভারাক্রান্ত এবং ক্ষুব্ধ। আমরা এর প্রতিবাদ জানাই, জানাই নিন্দা ও ধিক্কার। আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হলে শুদ্ধ সংস্কৃতিচর্চার বিকল্প নেই।

 আমাদের সুকুমারবৃত্তির সফল প্রয়োগ এবং নৈতিকতা ও ধর্মীয় অনুশাসনগুলোর সন্নিবেশ এ সংকট মোকাবেলায় সহায়ক ভূমিকা পালন করবে।

আপনার মন্তব্য

আলোচিত