শাবি প্রতিনিধি

০১ আগস্ট, ২০১৬ ১৬:৪২

শাবিতে জঙ্গিবিরোধী মানববন্ধন ও আলোচনা সভা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জঙ্গীবাদবিরোধী মানব বন্ধন ও মিছিল অনুষ্ঠিত। সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল শিক্ষক কর্মকর্তা কর্মচারী এবং শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধন শেষে একটি জঙ্গীবাদবিরোধী মিছিল বের করা হয়। মিছিলটি সমস্ত ক্যাম্পাস প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জঙ্গীবাদ বিরোধী আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুইয়া, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, অধ্যাপক ড. কবির হোসেন, অধ্যাপক ড. আখতারুল ইসলাম, শাবি রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন প্রমুখ। এছাড়াও শাবি ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলচনা সভায় ধর্মের নামে যারা এসব অপকর্ম চালাচ্ছে তাদের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল ইসলাম ভুইয়া বলেন, এসব অপশক্তি প্রতিরোধ করার জন্য আমরা প্রস্তুত, আজ সবার স্বতঃস্ফূর্ত অংগ্রহণই তা প্রমাণ করে। জঙ্গিবাদ দমনে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সকলকে আহŸান জানান তিনি।

সভায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, শোকের মাসের আজ প্রথম দিন। এ মাসে একটি ভয়াবহ দিন অতিবাহিত হয়েছে আমাদের দেশে। বিভিন্ন সময় বিভিন্ন বাধা এসেছে, তা আমরা সম্মিলিতভাবে মোকাবেলা করতে সক্ষম হয়েছি। ভবিষ্যতেও সব বাধা মোকাবেলা করতে পারবো। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেখন এগিয়ে যাচ্ছে সমৃদ্ধির পথে তখন বিরোধী অপশক্তি জঙ্গীবাদের মাধ্যমে এই অগ্রযাত্রা রোধ করতে চায়। কিন্তু কোনভাবেই এই অগ্রযাত্রা বাধাগ্রস্থ করা যাবে না।

তিনি আরো বলেন,অনেকে কৌশলে কথা বলেন কিন্তু এখন কৌশলে কথা বলার সময় নয় যা বলার সরাসরি জঙ্গীবাদের বিরুদ্ধে বলতে হবে। এসব জংগীবাদের অর্থায়ন কোথা থেকে হচ্ছে তা খতিয়ে দেখা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত