সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৬ ১৭:০৩

জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

দেশপ্রেমিক ছাত্র-শিক্ষকের সমন্বিত উদ্যোগই জঙ্গিবাদ দমন করতে পারে

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন পরর্বতী সমাবেশে বক্তারা বলেছেন, দেশপ্রেমিক ছাত্র-শিক্ষকের সমন্বিত উদ্যোগই জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন করতে পারে। আর সে জন্য সচেতনতা সৃষ্টির কোনো বিকল্প নেই।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ জ্ঞান সৃষ্টি করা, সন্ত্রাস সৃষ্টি নয়। সে লক্ষ্যে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি সহ মুক্তবুদ্ধি চর্চার প্রতিও মনযোগী হতে হবে। আমাদের মনে রাখতে হবে শিক্ষাঙ্গন প্রার্থনালয়ের মতোই পবিত্র। তাই পবিত্র স্থানে সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো অপকর্মের কোনো সুযোগ নেই। বক্তারা শিক্ষার্থীদের চিত্তের বিকাশ ঘটিয়ে দেশপ্রেমিক আদর্শবান নাগরিক হয়ে গড়ে উঠার আহবান জানান।

সোমবার (১ আগস্ট)  সকালে গুলশানের হলি আর্টিজান রেস্তোরা ও শোলাকিয়ায় হামলায় নিহতদের স্মরণে ও সন্ত্রাস জঙ্গিবাদ বিরোধী এ র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগরীর শামীমাবাদস্থ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস প্রাঙ্গণে মানব বন্ধন, র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো: মনির উদ্দিনের সভাপতিত্বে এবং প্রশাসন ও জনসংযোগ দপ্তরের পরিচালক মো: তারেক উদ্দিন তাজের পরিচালনায় এসব কর্মসূচীতে উপস্থিত ছিলেন।

বক্তব্য রাখেন মানবিক অনুষদের ডিন, প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর হৃষীকেশ ঘোষ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, অর্থ পরিচালক সুশান্ত আচার্য, ব্যবসায় প্রশাসনের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ  মোহাম্মদ আব্দুলাহ,  ইংরেজি বিভাগের প্রধান মাহবুব ইবনে সিরাজ, আইন বিভাগের প্রধান মো: হুমায়ুন কবির,, ইসিই/ইইই এর প্রধান এক্রামুল ফারুক , ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ ডেপুটি লাইব্রেরীয়ান মোস্তাফা কামাল, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক প্রণবকান্তি দেব, সহকারী প্রক্টর মো: মশিউর রহমান, মো: শাহজাহান আহমেদ,  বিবিএ এর কো-অডিনেটর মো: নেসার আহমেদ এবং অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।

আপনার মন্তব্য

আলোচিত