অনলাইন প্রতিবেদক

০৫ আগস্ট, ২০১৬ ০২:৩০

ফেসবুকে শাবি ছাত্রলীগ নেতার সাম্প্রদায়িক পোস্ট, বহিষ্কার দাবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একাউন্ট থেকে  দেয়া একটি পোস্টকে ঘিরে নিজ দলের ভেতরেই তোলপাড় চলছে। যদিও অভিযুক্ত আরিফ তার একাউন্ট হ্যাক হবার কথা বলে দুঃখপ্রকাশ করেছেন। তবে এসব বিশ্বাস না করে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোয় আরিফকে বহিষ্কার করার দাবি করেছেন কয়েকজন ছাত্রলীগ নেতা কর্মী।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে আরিফ ফেসবুকে হিন্দু ধর্মের সমালোচনা করে মনুসংহিতার একটি লাইন কোট করে লেখেন- "মানুষকে হেয় করা ধর্মের নাম হিন্দু ধর্ম।"

তার এই পোস্টের পর নিজ দলের নেতা কর্মীরাই তাকে চরম সমালোচনায় বিদ্ধ করেন। অভিযোগ উঠে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছেন আরিফ।



কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাহিবুল হাসান মুকিত আরিফের পোস্টের স্ক্রিনশট নিয়ে  লিখেছেন ,  "বাংলাদেশ ছাত্রলীগ, শাবিপ্রবি শাখার বর্তমান নেতাদের উচিৎ দ্রুত এই ছেলের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া।"

শাবি ছাত্রলীগ নেতা অঞ্জন রায় লিখেছেন- "চিন্তা, চেতনা ও মননে অসাম্প্রদায়িক না হলে কিছুদিন জয় বাংলা স্লোগান, আর বড় বড় পদ দিয়ে শুধু ছাত্রলীগ হওয়া যায় না।।"



অস্ট্রেলিয়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মিকু আরিফের সমালোচনা করে লিখেন- " শাবিতে রাজু ভাই , সৌমিত্র দা , আরিঁফ ভাই , আসাদ ভাই , মলয় দা , সুইট ভাই , প্রদীপ দা , নাঈম ভাই সহ আরও অনেক কে দেখেছি রাজনৈতিক ভাবে একে অন্যকে মোকাবেলা করতে কিন্তু কখনই ধর্মীয় ভাবে কেউ কোনো দিন কাউকে মোকাবেলা করতে দেখিনি যদিও তাদের অক্লান্ত পরিশ্রমের ফসল আজকের এই শাবি ছাত্রলীগ ।। এই জঙ্গি কিভাবে এত বড় পদ পাইল ....আর প্রকাশ্যেই বা এই রকম স্ট্যাটাস দেয় কিভাবে ...??"



এরপর বৃহস্পতিবার রাত ৮টায় দেয়া এক পোস্টে আরিফ জানান তার একাউন্টটি হয়ে গিয়েছিল, তিনি লেখেন- "আমার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ায় আমার অ্যাকাউন্ট এর কর্মকাণ্ড সম্পর্কে আমি অবহিত ছিলাম না । ধর্ম নিয়ে কোন সাম্প্রদায়িক মন্তব্য আমি করি নাই। অ্যাকাউন্ট এর ধর্মীয় সাম্প্রদায়িক মন্তব্য অথবা অন্য কোনো কর্মকাণ্ডে কেউ কষ্ট পেয়ে থাকলে , তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।"

তবে তার একাউন্ট হ্যাক হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।


আপনার মন্তব্য

আলোচিত