নিজস্ব প্রতিবেদক, সিওমেক

১৬ আগস্ট, ২০১৬ ০০:২৬

ওসমানী মেডিকেল কলেজে গভীর শ্রদ্ধায় পালিত হলো জাতীয় শোক দিবস

১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। এ দিবসকে ঘিরে নানাবিধ কর্মসূচীর আয়োজন করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ। এর মধ্যে ছিলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, বঙ্গবন্ধুর জীবনাদর্শ নিয়ে তৈরি দেয়ালিকার মোড়ক উন্মোচন, স্থির চিত্র প্রদর্শনী, বৃক্ষরোপণ কর্মসূচী, স্বেচ্ছায়  রক্তদান কর্মসূচী এবং মিলাদ মাহফিল।

সকাল দশটায় পুষ্পস্তবক অর্পণ পর্ব শুরু হয়। প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন অত্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোর্শেদ আহমেদ চৌধুরী। এরপর একে একে জাতির পিতার বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন বিএমএ সিলেট, স্বাধীনতা চিকিৎসক পরিষদ(স্বাচিপ), শিক্ষক সমিতি, বাংলাদেশ ছাত্রলীগ সিওমেক শাখা, অঙ্গীকার সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন, মেডিসিন ক্লাব, প্রতিবেশী নাট্যগোষ্ঠী, ডিবেটিং  ক্লাব, সত্যেনসেন চলচ্চিত্র পরিষদ, ইন্টার্ন চিকিৎসক পরিষদ, সৌমিত্র বিশ্বাস ফটোগ্রাফিক সোসাইটি, সন্ধানী, চতুর্থ শ্রেণীর সরকারী কর্মচারী বৃন্দ, নার্সিং ইন্সটিটিউট।

পুষ্পস্তবক শেষে শুরু হয় আলোচনা সভা। সেখানে বঙ্গবন্ধুর জীবনাদর্শ নিয়ে আলোকপাত করা হয়। অধ্যক্ষ ছাড়াও এখানে বক্তব্য প্রদান করেন। বাংলাদেশ ছাত্রলীগ সিওমেক শাখার কার্যকরী সভাপতি মুশফিকুজ্জামান আকন্দ এবং অঙ্গীকার সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের কার্যকরী সভাপতি ফারহান আনজুম পাঠান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অঙ্গীকারের  সাধারণ সম্পাদক রাহুল দেব রয়।

অতঃপর জাতীয় শোক দিবস উপলক্ষে করা দেয়ালিকার মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন করেন অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোর্শেদ আহমেদ চৌধুরী। তারপর, স্থিরচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন আমন্ত্রিত অতিথিরা। এতে স্থান পায় বঙ্গবন্ধুর দুর্লভ সব ছবি।

এছাড়াও মেডিসিন ক্লাব সিওমেক ইউনিটের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়। এখানে ছাত্র ছাত্রীরা আর্তমানবতার সেবায় রক্ত প্রদান করেন।

তারপর, বৃক্ষরোপণ কর্মসূচীর মধ্যে দিয়ে জাতীয় শোকদিবস উপলক্ষে নেয়া সকালের কর্মসূচীর ইতি টানা হয়। পুরো কলেজ চত্বর সহ থেকে সকল ছাত্রাবাস এবং ছাত্রীনিবাস পর্যন্ত সারিবদ্ধ ভাবে বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহণ করা হয়।

সবশেষে বাদ জোহরের পর কলেজ মসজিদে বঙ্গবন্ধু এবং তাঁর পুরো পরিবারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহাফিল এবং সিন্নীর ব্যবস্থা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত