নিজস্ব প্রতিবেদক

০২ অক্টোবর, ২০১৬ ১৪:৫৪

ধর্মঘটে ওসমানী হাসপাতালের শিক্ষানবীশ চিকিৎসকরা

এক শিক্ষানবীশ চিকিৎসকের উপর হামলা

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবীশ চিকিৎসকদের আহ্বায়ক ডা. বনি ইয়ামিন খানের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

রোববার সকাল ১১ টায় মানববন্ধন শেষে ধর্মঘটের ডাক দেয় ইটার্ন শিকিৎসকরা। হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় না আনা পর্যন্ত ধর্মঘট চলবে বলেও জানায় ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

জানা যায়, ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) বিসিএস এর লিখিত পরীক্ষা (মদন মোহন কলেজ ক্যাম্পাস) শেষ করে হলে ফেরার পথে রিক্সা থেকে নামিয়ে ডা. বনির উপর হামলা করা হয়।

এতে গুরুতর আহত বনি ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এ ঘটনায় গত শুক্রবার রাত ৮ টার দিকে সজিব দাস নামে একজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা সন্ত্রাসীদের আসামি করে কোতোয়ালি মডেল থানায় মামলা (৩৮/২৯৪) করা হয়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

এই হামলার প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে রোববার সকালে হাসপাতাল গেটে মানববন্ধন করে সর্বস্তরের ডাক্তার এবং কলেজ শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য রাখেন ডা রুকনুদ্দিন আহমেদ,ডা মোর্শেদ আহমেদ চৌধুরী, ডা এম এ আজিজ চৌধুরী, ডা এ এফ এম রেজাউল করিম, ডা সুব্রত রায়, ডা ফয়সালসহ অন্যান্য সিলেট বিএমএর নেতৃবৃন্দ।

মানববন্ধন শেষে ধর্মঘটের ঘোষণা দেন সিলেট ইচিপের যুগ্ম আহবায়ক ডা. রাহাত বিন আমিন।

ওসমানী হাসপাতালের শিক্ষানবীশ চিকিৎসক অন্তরদীপ নন্দী সিলেটটুডে টুয়েন্টিফোরকে জানান, কর্মবিরতি চলাকালে হাসপাতালের জরুরী চিকিৎসা সেবা এবং অপারেশন থিয়েটারের কার্যক্রম অব্যাহত থাকবে।  

আপনার মন্তব্য

আলোচিত