নিউজ ডেস্ক

১২ এপ্রিল, ২০১৫ ১৭:১৪

সিকৃবি-তে কর্মশালায় টিম পার্কিনসন: আনন্দ মাধ্যমে পাঠদানে উদ্ধুব্ধ করতে হবে

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকদের অংশগ্রহণে অনুষ্ঠিত এক কর্মশালায় নিউজিল্যান্ডের মেস্যে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর টিম জে পার্কিনসন বলেছেন- আনন্দ মাধ্যমে পাঠদান উদ্ধুব্ধ করতে হবে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে রবিবার পাঠ্যসূচি ও পাঠদান পদ্ধতি উন্নতকরণ (Curriculum Development and Teaching Learning Process) শিরোনামে এক কর্মশালায় প্রধান প্রশিক্ষক ছিলেন ড. পার্কিনসন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দুদিন ব্যাপী এ কর্মশালাটি সকাল এগারটায় শুরু হয়। হেক্যাপ সাব প্রজেক্টের আওতায় এ কর্মশালাটির পরিচালনা করেন ডিএসপিএম ড. আব্দুল মালেক।

হেক্যাপ প্রজেক্টের এসপিএম অধ্যাপক ড. এ.এফ.এম. সাইফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: গোলাম শাহি আলম, বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. মো: শাহজাহান মজুমদার।

ড. পার্কিনসন বলেন- আনন্দের মাধ্যমে পাঠদান করতে হবে। কোর্সগুলো এমন ভাবে সাজাতে হবে শিক্ষার্থীদের যাতে সহজে বোধগম্য হয়।

নিউজিল্যান্ডের বিখ্যাত এই গবেষক ও অধ্যাপক, এসময় শিক্ষকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। উচ্চ শিক্ষা ও গবেষণার জন্য সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উন্নতমানের গ্র্যাজুয়েট তৈরী করতে নিউজিল্যান্ড সরকার ও মেস্যে বিশ্ববিদ্যালয়ের হাত সবসময় সম্প্রসারিত থাকবে বলে জানিয়েছেন ড. পার্কিনসন।

প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ছাড়াও বিভিন্ন বিভাগের প্রধানরা অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত