সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৬ ১৮:৪৭

আইসিএসসি'র সদস্য হওয়ায় ড. ফরাসউদ্দিনকে মেট্রোপলিটন ইউনিভার্সিটির অভিনন্দন

স্বাধীন বাংলাদেশের প্রথম পরিকল্পনা কমিশনের সদস্য, পে-কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিন্ডিকেট সদস্য ড. মোহাম্মদ ফরাসউদ্দিন আন্তর্জাতিক সিভিল সার্ভিস কমিশন (আইএসসিএস)-এর সদস্য নির্বাচিত হওয়ায় মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবারের পক্ষ থেকে তাঁকে অভিনন্দন জানানো হয়।

আইএসসিএস-এর চার বছর মেয়াদী এ কমিটিতে বাংলাদেশের প্রতিনিধি ড. ফরাসউদ্দিন সর্বসম্মতিক্রমে সদস্য নির্বাচিত হন। নবনির্বাচিত কমিশন ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে দায়িত্বভার গ্রহণ করবেন।

আন্তর্জাতিক সিভিল সার্ভিস কমিশন জাতিসংঘ সাধারণ পরিষদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গপ্রতিষ্ঠান। এই কমিশন জাতিসংঘের কর্মীদের চাকুরি সংক্রান্ত নিয়ম-নীতি ও কর্মী ব্যবস্থাপনার সমন্বয়সহ জাতিসংঘের বিশেষায়িত আন্তর্জাতিক সংস্থা ও অন্যান্য আন্তর্জাতিক প্রতিষ্ঠান যারা জাতিসংঘের সাধারণ ব্যবস্থাপনায় অংশগ্রহণ এবং এই কমিশনের নিয়ম-নীতি অনুসরণ করে সেসকল সংস্থার ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত। এই কমিশনে ১৫ জন স্বাধীন বিশেষজ্ঞ রয়েছেন।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর ও বর্তমান চেয়ারম্যান, খ্যাতিমান ব্যক্তিত্ব ড. মোহাম্মদ ফরাসউদ্দিন আন্তর্জাতিক সিভিল সার্ভিস কমিশনের সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার ফলে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধি ও বহুপাক্ষিক অংশগ্রহণ আরও একধাপ শক্তিশালী হলো।

আপনার মন্তব্য

আলোচিত