সিলেটটুডে ডেস্ক

০৯ নভেম্বর, ২০১৬ ১৫:৪৯

এমসি কলেজে ৪র্থ প্রাণীবিজ্ঞান অলিম্পিয়াড শুরু

সিলেট অঞ্চলে প্রাণীবিজ্ঞান অলিম্পিয়াড শুরু হয়েছে। বাংলাদেশ প্রাণীবিজ্ঞান সমিতি সিলেট অঞ্চল আয়োজিত এমসি কলেজ প্রাণিবিদ্যা বিভাগের একটি বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে বুধবার (৯ নভেম্বর) ৪র্থ প্রাণীবিজ্ঞান অলিম্পিয়াড শুরু হয়।

র‌্যালিটি প্রাণিবিদ্যা বিভাগ থেকে শুরু হয়ে কলেজের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে প্রাণিবিদ্যা বিভাগে এসে শেষ হয়। র‌্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি বলেন, আমাদেরকে সম্মিলিতভাবে জৈববৈচিত্র্যের দিকে গুরুত্ব দিতে হবে। জীববৈচিত্র্যের প্রায়োগিক দিকগুলোর যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে।

প্রাণীবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর সুফিয়া খানম এর সভাপতিত্বে ও প্রভাষক মোহাম্মদ হেলাল উদ্দিনের পরিচালনায় প্রাণিবিদ্যা বিভাগ হল রুমে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রফেসর পরিমল দেব, তোতিউর রহমান, গণেশ চন্দ্র রায় চৌধুরী, নজরুল ইসলাম ভূঁইয়া, ইউনুস হাসান, ড. মো. ফারুক মিয়া, মো. জাকির হোসেন।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাহমুদা আক্তার, মনীকা রানি, কবির হোসেন, বিপ্লব রায়, জহুরা সুলতানা, আনোয়ার হোসেইন প্রমুখ। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী মো. আব্দুল গফুর ও গীতা পাঠ করেন সুলগ্না দাশ।

সিলেট অঞ্চলের ৩০টি কলেজের ২৫০ জন শিক্ষার্থী প্রাণীবিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। প্রতিযোগিতা ২টি গ্রুপে অনুষ্ঠিত হয়। 'ক' গ্রুপে উচ্চ মাধ্যমিক পর্যায় ও 'খ' গ্রুপে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়।

আপনার মন্তব্য

আলোচিত