ডেস্ক রিপোর্ট

১৪ এপ্রিল, ২০১৫ ১৮:২৮

শাবি প্রেসক্লাবের বাংলা বর্ষপঞ্জি’র মোড়ক উন্মোচন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ ১৪২২ উপলক্ষে প্রকাশিত বাংলা বর্ষপঞ্জির মোড়ক উন্মোচন করা হয়েছে। শাবিতে কর্মরত সাংবাদিকদের একমাত্র সংগঠন শাহজালাল বিশ^বিদ্যালয় প্রেসক্লাবের উদ্যোগে এই বর্ষপঞ্জি প্রকাশ করা হয়। 

নববর্ষের সকালে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে প্রেসক্লাবের স্টলে বর্ষপঞ্জির মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া।

শাবি প্রেসক্লাবের সভাপতি গাজী সাদেকের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক জাবেদ ইকবালের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক ড. কাজী সাকিব, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক।

উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া বলেন, বিশ্ববিদ্যালকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে শাবি প্রেসক্লাবের ভূমিকা অনন্য। তিনি শাবিতে কর্মরত সাংবাদিকদের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, দেশ গঠনে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা অনন্য ভূমিকা পালন করছে। আগামী দিনগুলিতেও শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে তিনি আশা প্রকাশ করেন। একই সাথে নতুন বছর শাবি পরিবারসহ সারাদেশের মানুষের জন্য কল্যাণ বয়ে আনবে বলে তিনি উল্লেখ করেন।

এদিকে দুপুরে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব স্টল পরিদর্শন করেন জনপ্রিয় লেখক ও সাহিত্যিক অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল ও অধ্যাপক ইয়াসমিন হক। 

বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব নেতৃবৃন্দ জাফর ইকবাল ও অধ্যাপক ইয়াসমিন হকের হাতে ‘বর্ষপূঞ্জি ১৪২২’ তুলে দেন। 

এছাড়াও বিশ্ববিদ্যালয়ে চলমান দিনব্যাপী বৈশাখী মেলায় প্রেসক্লাব স্টল পরিদর্শন করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কবির হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গণি, সেন্টার ফর এক্সিলেন্স এর পরিচালক অধ্যাপক মো. ইউনুছ, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আনোয়ারুল ইসলাম, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের আহবায়ক অধ্যাপক সৈয়দ শামসুল আলম, সৈয়দ মুজতবা আলী হল প্রভোস্ট ও সিন্ডিকেট মোঃ ফারুক উদ্দীন, সহকারী প্রক্টর ফখরুল ইসলাম প্রমুখ। এসময় বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব নেতৃবৃন্দ শিক্ষকদের হাতে বর্ষপূঞ্জি তুলে দেন।

এছাড়া শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ, সাধারণ সম্পাদক ইমরান খান, সহ-সভাপতি অঞ্জন রায়, আবু সাঈদ আকন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুল ইসলামসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ প্রেসক্লাব স্টল পরিদর্শন করেন।

নববর্ষের বর্ষপঞ্জিতে শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সবুজ প্রকৃতি এবং ওয়েব র‌্যাংকিং এ শাবিপ্রবি দেশের বিশ্ববিদ্যালয়েগুলোর মধ্যে প্রথম স্থান অর্জন করার বিষয়টি তুলে ধরা হয়েছে। 


আপনার মন্তব্য

আলোচিত