শাবি প্রতিনিধি

০৭ ডিসেম্বর, ২০১৬ ১৩:১১

ভর্তি ফি’র অতিরিক্ত টাকা ফেরত দেবে শাবি কর্তৃপক্ষ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সম্মান প্রথম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত  টাকা ফেরত দিতে ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক এ এইচ এম বেলায়েত হোসাইন জানান, গতকাল মঙ্গলবার (৬ ডিসেম্বর) ভর্তি কমিটির এক সভায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অতিরিক্ত টাকা ফেরত দিতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক আহমদ কবির, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক রেজা সেলিম ও জহিরুল ইসলাম।

তিনি জানান, কমিটি শিক্ষার্থীদের অতিরিক্ত টাকা বাংলাদেশ পোষ্ট অফিসের 'ইলেক্ট্রনিক মানি ট্র্যান্সফার সার্ভিস' এর মাধ্যমে ফেরত প্রদান করবে। অতিরিক্ত এই টাকা ফেরত পাঠানোর খরচও বহন করবে বিশ্ববিদ্যালয়। এ বিষয়ে  সংশ্লিষ্ট প্রার্থীদের এসএমএস এর মাধ্যমেও অবহিত করা হবে।

প্রসঙ্গত, ২০১৬-১৭ শিক্ষাবর্ষে গত ১৬ অক্টোবর ৩৩ শতাংশ দাম বাড়িয়ে ভর্তি ফরম বিতরণ শুরু করলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলনে নামেন। পরে গত ১৮ অক্টোবর শাবি কর্তৃপক্ষ ভর্তির আবেদনের মূল্য কমানোর সিদ্ধান্ত নেয়। তবে ভর্তি পরীক্ষা শেষ হবার পরেও ওই টাকা ফেরত না দেওয়ার সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে তা ফেরত দিতে দ্রুত ব্যবস্থা নেয় শাবি ভর্তি কমিটি।

আপনার মন্তব্য

আলোচিত