শাবিপ্রবি প্রতিনিধি

১২ ডিসেম্বর, ২০১৬ ১৮:৪৫

শাবিতে জালিয়াত চক্রের বিচারের দাবিতে মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের সাথে জড়িতদের বিচারের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১২ ডিসেম্বর) শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। বেলা ১২টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

আন্দোলনকারী শিক্ষার্থী দীপঙ্কর কপিল দে জানান, রবিবার (১১ ডিসেম্বর) প্রশাসনের সাথে আমরা মিটিং করে কোন সন্তোষজনক উত্তর না পাওয়ায় আমাদের কর্মসূচি চলবে। আগামী ১৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন কর্মসূচি আমরা পালন করবো না।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষায় জালিয়াতির চক্রান্তের সাথে জড়িত মূল হোতাদের বিচারের দাবিতে গত এক সপ্তাহ ধরে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। তাদের আন্দোলনের প্রেক্ষিতে রবিবার আটক জালিয়াতি চক্রের সদস্য শাবি ছাত্রলীগকর্মী ও ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আল-আমিনকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থী এবং সাংস্কৃতিক সংগঠকরা জালিয়াতির হোতাদের আড়ালের চেষ্টা’ করায় পৃথকভাবে বিজয় দিবস অনুষ্ঠান পালনের সিদ্ধান্ত নিয়েছেন। সোমবার (১২ ডিসেম্বর) তারা মানববন্ধন, বিক্ষোভ র‌্যালি শেষে এ সিদ্ধান্ত নেন। এক প্রেস বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীরা আন্দোলনে যুক্ত সাংস্কৃতিক সংগঠনগুলিকে পৃথকভাবে প্রশাসনের সহযোগিতা ব্যতীত বিজয় দিবসের অনুষ্ঠান পালনের আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত