রাবি প্রতিনিধি

১২ ডিসেম্বর, ২০১৬ ১৯:০২

রাবিতে পপুলেশন সায়েন্স বিভাগের অ্যালামনাই ১৭ ও ১৮ ডিসেম্বর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স এ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের ২০ বছর পূর্তি ও প্রথম অ্যালামনাই ১৭ ও ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

সোমবার (১২ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বিভাগের সভাপতি অধ্যাপক মোস্তাফিজুর রহমান জানান, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বিশেষ অতিথি উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান এবং সভাপতিত্ব করবেন উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।

এছাড়া একই তারিখে ‘পপুলেশন, হেলথ, এনভায়রনমেন্ট এ্যান্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট : ইসুজ এ্যান্ড চ্যালেঞ্জ’ শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনেরও আয়োজন করেছে বিভাগটি।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, আন্তর্জাতিক সম্মেলনে আমেরিকার ২টি এবং থাইল্যান্ডের ১টি বিশ্ববিদ্যালয়ের মোট তিনজন অধ্যাপকের ৩টি কি-নোট পেপার উপস্থাপন করা হবে। এছাড়া বিভিন্ন দেশের গবেষকদের ৪৮টি সায়েন্টিফিক পেপার ও ৭ টি পোস্টার পেপার উপস্থাপন করা হবে। সম্মেলনে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

সম্মেলনের দ্বিতীয় দিনে সায়েন্টিফিক পেপার উপস্থাপন, এ্যালামনাই কমিটি গঠন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে বিভাগের সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত