রাবি প্রতিনিধি

২২ ডিসেম্বর, ২০১৬ ১৮:৪৭

রাবির উন্নয়ন কর্মকাণ্ডে ৩৬৩ কোটি টাকার প্রকল্প অনুমোদন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য ৩৬৩ কোটি টাকার চার বছর মেয়াদী উন্নয়ন প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটি (একনেক)।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর শের-ই-বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজান উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

এ প্রকল্পের মধ্যে রয়েছে ১০ তলাবিশিষ্ট দুটি আবাসিক হল, শিক্ষকদের জন্য ১০ তলা বিশিষ্ট একটি আবাসিক ভবন।

অধ্যাপক মুহম্মদ মিজান উদ্দিন বলেন, উন্নয়ন প্রকল্পের মধ্যে আরো রয়েছে, বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তন সংস্কার, শেখ রাসেল মডেল স্কুলের ভবন নির্মাণ এবং নির্মাণাধীন সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন সহ চতুর্থ বিজ্ঞান ভবন ও কৃষি অনুষদ ভবনের কাজ সম্পন্ন করা হবে। এছাড়া এই প্রকল্পের আওতায় বিভিন্ন জরাজীর্ণ ভবন সংস্কার ও পুরো বিশ্ববিদ্যালয়ের ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে।

উপাচার্য আরো বলেন, ‘দায়িত্ব নেওয়ার পর আমরা বিশ্ববিদ্যালয় পরিচালনায় স্বচ্ছতা, যোগ্যতা এবং জবাবদিহিতার ওপর জোর দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের সার্বিক কাজে ডিজিটালাইজেশন সহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড দ্রুত বাস্তবায়ন করতে আমরা কাজ করে যাচ্ছি।

আপনার মন্তব্য

আলোচিত