শাবিপ্রবি প্রতিনিধি

২৮ জানুয়ারি, ২০১৭ ১৯:০৪

রক্ত দিতে হবে না, লেখাপড়ায় মনোনিবেশ করো: শাবিতে অর্থ প্রতিমন্ত্রী মান্নান

২০১৬-১৭ শিক্ষাবর্ষের নবীনদের বরণ করলো শাবিপ্রবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবাগত শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (২৮ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের নবীনবরণ আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেয়া প্রধান অতিথির স্বাগত বক্তব্যে বলেন, “আমরা রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। তবে এখন আর তোমাদের রক্ত দিতে হবে না। শুধুমাত্র লেখাপড়ায় মনোনিবেশ করতে হবে”।

তিনি বলেন, “আগামী দিনের পথ ভয়ের পথ নয়। তোমরা সৌহার্দ, সম্প্রীতি, উদারতা ও অসাম্পাদিয়কতার মনোভাবকে ধারণ ও লালন করবে এবং বাংলাদেশকে সত্যিকারের সোনার বাংলায় পরিণত করতে যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠবে।”

তিনি আরো বলেন, “বিশ্ববিদ্যালয়ের জ্ঞানের চর্চার ভিত্তি হতে হবে সুদৃঢ়। ইতিহাস চর্চার বিষয়ে তোমাদেরকে সাবধান হতে হবে। বিশেষ করে বিকৃত ইতিহাস চর্চার বিষয়ে সজাগ থাকতে হবে”।

শনিবার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল অডিটোরিয়ামে অনুষ্ঠিত নবীনবরণ আয়োজনে জন প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শাহেলী পারভীন দীপার সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, অধ্যাপক ড. কামাল আহমেদ চৌধুরী, অধ্যাপক ড. মো. কবির হোসেন এবং অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. নিয়াজ আহম্মেদ ও শুভেচ্ছা বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এএইচ এম বেলায়েত হোসেন।

এছাড়া পরিচিতি পর্বে ডিনবৃন্দ, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক এবং রেজিস্ট্রার যথাক্রমে নিজ নিজ স্কুলের বিভাগীয় প্রধানদের ও দপ্তর প্রধানদের পরিচয় করিয়ে দেন।

নবাগত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে প্রথম স্থান অধিকারী আহমেদ হাসিব ও ‘বি২’ ইউনিটে প্রথম স্থান অধিকারী মারদিয়া রহমান তাঁদের অনুভূতি ব্যক্ত করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত