সংবাদ বিজ্ঞপ্তি

২২ মার্চ, ২০১৭ ১৫:৪৮

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন সিকৃবির সাত শিক্ষার্থী

মর্যাদাপূর্ণ প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাত মেধাবী শিক্ষার্থী।

বুধবার (২২ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

স্বর্ণপদকের প্রাপ্ত কৃতি শিক্ষার্থীরা হলেন, ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স অনুষদের সাবেক ছাত্র এবং বর্তমান মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মতিউর রহমান, একই অনুষদের শিক্ষার্থী এএইচএম মুছলেহ উদ্দিন, কৃষি অনুষদের সাবেক ছাত্র এবং বর্তমান কৃষি সম্প্রসারণ ও শিক্ষা বিভাগের প্রভাষক মোহাম্মদ রুকুনুজ্জামান, একই অনুষদের শিক্ষার্থী কামরুন্নাহার মৌসুমী, মাৎস্য বিজ্ঞান অনুষদের সাবেক ছাত্র মো. আরিফুর রহমান, একই অনুষদের শিক্ষার্থী আরমিনা সুলতানা এবং কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের সাবেক ছাত্র, বর্তমান কৃষি অর্থসংস্থান ও ব্যাংকিং বিভাগের প্রভাষক মোঃ রশীদ আহমদ।

বুধবার সকাল দশটায় ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয় শাপলা হলে ২০১৩ ও ২০১৪ সালের স্বর্ণপদকপ্রাপ্তদের পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার প্রাপ্তদের হাতে সার্টিফিকেট তুলে দেন ও গলায় স্বর্ণপদক পরিয়ে দেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ ও প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ।

উল্লেখ্য, দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ দিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ২০০৬ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দিয়ে আসছে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে প্রতিটি অনুষদে সর্বোচ্চ নম্বরপ্রাপ্তরা এই পদকের জন্য মনোনীত হয়ে থাকেন।

 

আপনার মন্তব্য

আলোচিত