শাবি প্রতিনিধি

২২ মার্চ, ২০১৭ ২৩:৫২

শাবিতে ‘ভূবন মাঝি’র প্রদর্শনী বৃহস্পতি ও শুক্রবার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলচিত্র বিষয়ক সংগঠন ‘চোখ ফিল্ম সোসাইটি’র উদ্যোগে বৃহস্পতি ও শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মুক্তিযুদ্ধের ইতিহাস নির্ভর সিনেমা ‘ভূবন মাঝি’ প্রদর্শিত হবে।

ফখরুল আরেফিন এর পরিচালনায় সরকারি অনুদানে নির্মিত এই সিনেমাটিতে অভিনয় করেছেন, পরমব্রত চট্টোপাধ্যায়, অপর্ণা ঘোষ, মাজনুন মিজান প্রমুখ। এই সিনেমাতে ১৯৭০-১৯৭১ এর সময়ের কুষ্টিয়ার উত্তাল দিন গুলো তুলে আনা হয়েছে। সিনেমাতে ৬ দফা, ৭০ এর নিবার্চন, ৭১ এর ২ মার্চ এর পতাকা উত্তোলন, স্বাধীনতার ইশতেহার পাঠ, ৭ মার্চের মহাকাব্য সবই তুলে ধরা হয়েছে।

চোখ ফিল্ম সোসাইটি’র সভাপতি তুহিন ত্রিপুরা জানান, ‘ভূবন মাঝি’র গল্পে বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধ, এক সংগ্রমীর বিদ্রোহ, এক দেশপ্রেমীর স্বাধীনতাবোধ ও নাট্যকর্মীর সংস্কৃতি সবগুলো চরিত্র মিশে রয়েছে।’ এই সিনেমাটি দেখার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।  

বৃহস্পতিবার ও শুক্রবার বিকাল সাড়ে ৩টায় ও ৬ টায় সিনেমাটি প্রদর্শিত হবে। টিকেটের শুভেচ্ছা মুল্য ধরা হয়েছে ৫০ টাকা। টিকেট প্রতিদিন বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা এবং শো শুরুর পুর্বে কেন্দ্রীয় মিলনায়তনের সামনে পাওয়া যাবে।

আপনার মন্তব্য

আলোচিত