শাবিপ্রবি প্রতিনিধি

২৮ মার্চ, ২০১৭ ১৯:৫৮

খাদ্য পরিদর্শক পদে নিয়োগের দাবিতে শাবিতে মানববন্ধন

সরকারী চাকুরীতে 'নিরাপদ খাদ্য পরিদর্শক' পদে ফুড ইঞ্জিনিয়ারিং ও ফুড টেকনোলজি গ্রাজুয়েটদের নিয়োগ প্রদানের দাবিতে দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের ন্যায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বেলা তিনটায় বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগ কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মোজাম্মেল হকের সভাপতিত্বে ও এফইটি সোসাইটির সহ-সভাপতি আর রাফির পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন এফইটি বিভাগের প্রফেসর ড. ইফতেখার আহমেদ ও সহকারী অধ্যাপক রাহমাতুজ্জামান রানা।

সমাবেশে বক্তারা বলেন, সরকার খাদ্যের নিরাপত্তায় ২০১৩ সালে 'নিরাপদ খাদ্য আইন, ২০১৩' জাতীয় সংসদে পাস করে। এ আইনের আওতায় 'নিরাপদ খাদ্য পরিদর্শক' নামক নতুন কর্মসংস্থান তৈরি হয়েছে। ফুড ইঞ্জিনিয়াররা খাদ্য নিরাপত্তা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা স্বত্বেও বিষয়টি এখন পর্যন্তও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের অন্তর্ভুক্ত করা হয়নি।

এ সময় তারা খাদ্যে নিরাপদ বাংলাদেশ গড়তে ফুড ইঞ্জিনিয়ারিং ও ফুড টেকনোলজি গ্রাজুয়েটদের বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের অন্তর্ভুক্তির পাশাপাশি খাদ্য পরিদর্শক পদে নিতে সরকারের কাছে আহ্বান জানান।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন এফইটি বিভাগের সহকারী অধ্যাপক ড. রওশন আরা, ড. রাজিয়া সুলতানা, মো. মনির হোসেন, মিজানুর রহমান, মুক্তা রায়, মো. আফজাল হোসেনসহ বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত