সিলেটটুডে ডেস্ক

০৬ এপ্রিল, ২০১৭ ২১:৫৭

লিডিং ইউনিভাসির্টি মডেল ইউনাইটেড ন্যাশনসের ৩ দিনব্যাপী কনফারেন্সের উদ্বোধন

সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির মডেল ইউনাইটেড ন্যাশনস এসোসিয়েশন এর উদ্যোগে লিডিং ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড ন্যাশনস-২০১৭ কনফারেন্স শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নগরীর কবি নজরুল অডিটরিয়ামে তিন দিন ব্যাপী এ কনফারেন্সের উদ্বোধনী দিনে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-সিলেটের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস.এম. আলী আক্কাস, ইংরেজী বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ও ভারপ্রাপ্ত প্রক্টর মোহাম্মদ নজরুল ইসলাম এবং  ইউনাইটেড ন্যাশনস এন্ড স্টোডেন্টস এসোসিয়েশন  অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট মোহাম্মদ মামুন মিয়া। অনুষ্ঠানটি প্রানবন্দভাবে উপস্থাপনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী রাফিয়া ফেরদৌস।

রাগীব নগরে লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে ৩ দিনব্যাপী অনুষ্ঠিত এই কনফারেন্স চলবে ৭, ৮এবং ৯ এপ্রিল। ”প্রমোটিং ইকোনুমিক গ্রোথ বাই এনসিউরিং ক্লিন এনার্জি” বিষয়ে কনফারেন্স এ ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ও নর্থসাউথ ইউনিভার্সিটিসহ সিলেট এবং সিলেটের বাইরের সরকারী-বেসরকারী অনেক বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন দেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করবেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, আজকের যুব সমাজরাই আগামী বাংলাদেশের চালিকাশক্তি, তারাই আধুনিক শিক্ষার মাধ্যমে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ থেকে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়িত করবে। আমাদেরকে লাল-সবুজের নিশানা উরিয়ে বিশ্ব সন্ত্রাসকে ঘৃণা করতে হবে, দেশের মান রক্ষার্থে দৃঢ় প্রতিজ্ঞ হতে হবে। তিনি বলেন লিডিং ইউনিভার্সিটির আজকের এই মডেলের সমাধান হবে বাংলার যুব সমাজের রুপকার।

সভাপতির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী বলেন, লিডিং ইউনিভার্সিটির মডেল ইউনাইটেড ন্যাশন এসোসিয়েশন কর্তৃক আয়োজিত এধরনের অনুষ্ঠান  আগামীদিনের বলিষ্ঠ নেত্রীত্ব তৈরী করবে যাতে বাংলাদেশের উন্নয়নের একটি প্লাটফর্ম তৈরী হবে । তিনি এই আয়োজনের জন্য লিডিং ইউনিভার্সিটির মডেল ইউনাইটেড ন্যাশন এসোসিয়েশনের উপদেষ্ঠা প্রভাষক তাহরিমা চৌধুরী জান্নাতকে ধন্যবাদ জানান। তিনি এ অনুষ্ঠানে এসে আজকের সম্ভাবনাময় তরুনদেরকে উৎসায়িত করার জন্য এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীকে ধন্যবাদ জানান এবং একটি সন্মামনা স্মরক প্রদান করেন। উপাচার্য লিডিং ইউনিভার্সিটির মডেল ইউনাইটেড ন্যাশন এসোসিয়েশ-২০১৭ এর লগু উদ্বোধন করেন।

এতে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত কনফারেন্স এ অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত