সিলেটটুডে ডেস্ক

২৭ মে, ২০১৭ ১৮:১১

এসআইইউতে ব্যবসায় প্রশাসন বিভাগের এ্যলামনাইদের ডাটা সংগ্রহ ও মতবিনিময় অনুষ্ঠিত

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে চলমান ইউজিসির HEQEP প্রজেক্টের আওতাধীন IQAC এর অন্তর্ভুক্ত ব্যবসায় প্রশাসন বিভাগের Self Assessment (SA) কমিটির উদ্যোগে এ্যালামনাইদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৫ মে) রাত ৮টায় ব্যবসায় প্রশাসন বিভাগের বিবিএ এবং এমবিএ ডিগ্রির মান আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে এ্যালামনাইদের নিকট থেকে ডাটা সংগ্রহের উদ্দেশ্যে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ইস্টিকুটুম রেস্টুরেন্টের হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ব্যবসায় প্রশাসন বিভাগের ১ম ব্যাচ থেকে শুরু করে ২৩তম ব্যাচের প্রতিটি ব্যাচ থেকেই এ্যালামনাইদের অংশ গ্রহণ ছিল চোখে পড়ার মতো। প্রায় দুই শতাধিক এ্যালামনাইদের অংশগ্রহণে ডাটা সংগ্রহ ও মতবিনিময় সেশনটি আনুষ্ঠানিকতার গণ্ডি পেরিয়ে যেন এক পুনর্মিলনী সভায় পরিণত হয়। দীর্ঘদিন পরে একত্রিত হয়ে সহপাঠী সিনিয়র জুনিয়রদের পেয়ে সকলেই আবেগ আপ্লুত হয়ে পড়েন।

রাত ৮ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের IQAC এর পরিচালক সহযোগী অধ্যাপক একরামুল ফারুক ডাটা সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ডাটা সংগ্রহ পর্ব শেষে এ্যালামনাইদের পক্ষ থেকে অনেক প্রাক্তন শিক্ষার্থী শুভেচ্ছা বক্তব্য রাখেন।

বিভাগীয় এসএ কমিটির প্রধান সহকারী অধ্যাপক জনাব রেজাউল কবির এর সভাপতিত্বে এবং এসএ কমিটির সদস্য নাইমা মাসউদ নিলা ও এস.এম. সাইফ উদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন এ্যালামনাইদের উদ্দেশ্যে বলেন, আপনাদের জন্যই এই বিশ্ববিদ্যালয়ের সুনাম আজ সারা দেশব্যাপী বিস্তৃত। তিনি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে পৌঁছানোর জন্য সকলের সহযোগিতা কামনা করেন।  

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ সকল এ্যালামনাইকে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব শামীম আহমদ এর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান জনাব আব্দুল্লাহ আলো।

মতবিনিময়কালে এ্যালামনাইদের মধ্য থেকে বক্তব্য রাখেন এমবিএ প্রোগ্রামের ১০তম ব্যাচের ছাত্র আমিনুল ইসলাম, ১৫তম ব্যাচের হানিফ এবং বিবিএ প্রোগ্রামের ৫ম মো. তানভির, ১৪তম ব্যাচের মো. হাফিজ, ১৮তম ব্যাচের গিয়াস উদ্দিন, ২০তম ব্যাচের জান্নাতুন নাজনীন আশা, এনামুল হক ও আব্দুল কাইয়ুম সুজেল, ২২তম ব্যাচের মিজবাহ উদ্দিন তুহিন সহ প্রমুখ।

পুরো অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান তুহিন, আয়েশা ইয়াসমিন, মো. মহসিন হোসাইন, প্রভাষক কাওছার জান্নাত, প্রণব কুমার সাহা, তৌহিদা ইয়াসমিন, নাসরিন নাহার, নেছার আহমেদ, অশোক বিজয় দাশ।

উল্লেখ্য, ডাটা সংগ্রহ ও মতবিনিময় শেষে বিভাগীয় এসএ কমিটির সহযোগিতায় এ্যালামনাইদেরকে নিয়ে এক নৈশভোজ অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত