সিলেটটুডে ডেস্ক

৩০ জুলাই, ২০১৭ ১৩:২৪

লিডিং ইউনিভার্সিটি সিএসই’র টেক স্টোম-২ সম্পন্ন

সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির সিএসই বিভাগের তত্ত্বাবধানে কম্পিউটার ক্লাব কর্তৃক আয়োজিত টেক স্টোম-২ প্রোগ্রামিং কনটেস্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের হলরুমে আয়োজিত এ অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন।

সিএসই বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মো. আসাদুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সিলেট এবং সিলেটের বাইরে থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং স্কুলের শিক্ষার্থীদের সর্বমোট ৫৫টি টিম অংশগ্রহণ করেন। এতে বিজয়ী এবং রানার্স আপদেরকে পুরস্কার দেওয়া হয়।

প্রতিযোগিতায় ইভেন্টের মধ্যে ছিল Inter University Programming Contest, ICT Quiz Contest, Logo Design Contest and T-Shirt Design Contest।

ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট এ অংশগ্রহণকারী ৫৫টি টিমের মধ্যে সর্বমোট ৬টি টিমকে পুরস্কৃত করা হয়েছে। এতে প্রথম হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম এবং দ্বিতীয় হয়েছে লিডিং ইউনিভার্সিটির টিম। তার পরের রেংকিংএ রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেট।

আই.সি.টি. কুইজ কনটেস্টে লিডিং ইউনিভার্সিটির সি.এস.ই.বিভাগের শিক্ষার্থী ইমদাদ হোসেন প্রথম এবং রানার আপ যৌথভাবে সিলেট পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের শিক্ষার্থী জাওয়াল ইসলাম এবং লিডিং ইউনিভার্সিটির সি.এস.ই.বিভাগের শিক্ষার্থী রাফি চৌধুরী।

লগু ডিজাইন ইভেন্টে প্রথম লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী আবু ইউসুফ বিপ্লব ও রানার আপ সি.এস.ই.বিভাগের শিক্ষার্থী আসিফ সুহান। টিসার্ট ডিজাইন ইভেন্টে প্রথম লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী নাবিল হাসান এবং রানার আপ সি.এস.ই.বিভাগের শিক্ষার্থী আসিফ সুহান।

লিডিং ইউনিভার্সিটির সি.এস.ই বিভাগের শিক্ষার্থী পারমিতা ও প্রমার উপস্থাপনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে এবং বর্তমান সরকারের ভিশনকে সামনে রেখে আগামী ভবিষ্যতের ডিজিটাল অর্থনীতি বাস্তবায়নে আজকের এই তরুণ সমাজের ভূমিকা অপরিসীম। শিক্ষার্থীদের তাদের জ্ঞানকে আরও শাণিত করতে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস বলেন, এ ধরনে প্রতিযোগিতা পরস্পরের মধ্যে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক গড়ে তুলে এবং মেধার বিকাশ ঘটায়। তিনি এই চমৎকার ইভেন্ট আয়োজন করার জন্য সিএসই বিভাগ, লিডিং ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাব, এবং অংশগ্রহণকারীদেকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির সিএসই বিভাগের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থীসহ অন্যান্য প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীবৃন্দ ও লিডিং ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাবের সদস্যবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত