সিলেটটুডে ডেস্ক

১৫ আগস্ট, ২০১৭ ১৮:৩২

শোক দিবসে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ আলোচনা সভা ও দোয়া মাহফিল

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন, প্রফেসর ড. তোফায়েল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার এ এফ মুজতাহিদ এবং বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের সদস্য মো. হেনা সিদ্দিকী।

ইউনিভার্সিটির শিক্ষার্থী সাফওয়াত মাহদী রাহাতের উপস্থাপনায় অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ডেপুটি রেজিস্ট্রার শাহজাদা আল সাদিক, সহকারী অধ্যাপক ডা. আরিফুর রহমান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক শামস্ এলাহী রাসেল, প্রক্টর ও সহকারী অধ্যাপক রথীন্দ্র চন্দ্র গোপ, সহযোগী অধ্যাপক আহসান হাবিব, সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমদ চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ট্রেজারার এ এফ মুজতাহিদ বলেন, বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নাই কিন্তু তিনি আমাদের একটি দেশ দিয়ে গেছেন যা একমাত্র বাঙালির এবং বাঙালি জাতির।

বিশেষ অতিথির বক্তব্যে মো. হেনা সিদ্দিকী বাঙালি জাতি বঙ্গবন্ধুর ত্যাগ, আদর্শ ও দেশ প্রেম ধারণ করে সমৃদ্ধ দেশ গঠনে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন।

সভাপতি ড. তোফায়েল আহমদ দেশী বিদেশী চক্রান্তের ফলে ১৫ই আগস্টের সেই মর্মান্তিক ঘটনায় নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং বলেন বঙ্গবন্ধু বাংলাদেশ ও বাঙালি জাতির স্রষ্টা হিসেবে চিরকালই অধিষ্ঠিত থাকবেন।

আলোচনা শেষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন শেখঘাটস্থ শেখ ছানা উল্লা জামে মসজিদের ইমাম শেখ মো. নাজিম উদ্দিন।

আপনার মন্তব্য

আলোচিত