শাবি প্রতিনিধি

২০ আগস্ট, ২০১৭ ২৩:৪০

শোক দিবস উপলক্ষে শাবি অফিসার্স এসোসিয়েশনের মিলাদ ও দোয়া মাহফিল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী  ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন’ এর উদ্যোগে রোববার (২০ আগস্ট) যোহরের নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস। শাবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মুর্শেদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌসীর পরিচালনায় দোয়া ও মিলাদ মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের যেসব সদস্য শহীদ হয়েছিলেন তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মোহাম্মদ মতিউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ইলিয়াস উদ্দীন বিশ্বাস বলেন, ‘বঙ্গবন্ধু শুধু আমাদের স্বাধীনতা এনে দেননি; তিনি ইসলামের খেদমতে অনেক অবদান রেখে গেছেন। বাংলাদেশে ইসলামের প্রচার প্রসারের ক্ষেত্রে তার অনেক অবদান রয়েছে। তিনি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন ও ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন।’

মাহফিলে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মো. মুহিবুল আলম, অফিসার্স এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির  সদস্যগণা ও এসোসিয়েশনের সাধারণ সদস্যগণ ছাড়াও সহায়ক কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন, সহায়ক পরিবহন সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত