নিজস্ব প্রতিবেদক

২২ আগস্ট, ২০১৭ ১৪:২৫

কৃষি অর্থনীতির গ্রাজুয়েটদের ন্যায্য অধিকারের দাবিতে সিকৃবিতে মানববন্ধন

কৃষি অর্থনীতির গ্রাজুয়েটদের চাকুরির ক্ষেত্রে ন্যায্য অধিকার আদায়ের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় ছাত্র সমিতি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শাখা।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় ছাত্র সমিতি আয়োজিত ঘন্টাব্যাপী মানববন্ধনে শিক্ষার্থিদের বক্তব্যে দাবি করা হয়, বি.সি.এস. এ কৃষি বিপণন অধিদপ্তরের অধীনে স্বতন্ত্র ক্যাডার সার্ভিস চালু,বি.সি.এস.ও সরকারী সকল চাকুরির ক্ষেত্রে সাধারণ অর্থনীতির পাশাপাশি কৃষি অর্থনীতির গ্র্যাজুয়েটদের আবেদনের সম অধিকার দেয়ার।

এছাড়াও এন.এ.আর.এস ভুক্ত সকল রিসার্চ ইন্সটিটিউটে কৃষি অর্থনীতির পদ সৃষ্টি করে নিয়মিত নিয়োগের ব্যবস্থার জন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরের প্রতি আহবান জানান তারা।

শিক্ষার্থিরা এসময় আরও বলেন, কৃষি বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের চেয়ে বেশি পড়াশুনা করেও তারা তাদের প্রাপ্য থেকে বঞ্চিত হচ্ছেন।

এবিষয়ে সরকার দ্রুত পদক্ষেপ নেবে আশা তাদের। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর একটি স্মারকলিপিও দিয়েছেন শিক্ষার্থিরা।

আপনার মন্তব্য

আলোচিত