শাবি প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৫২

শাবির শাহপরান হল : নানা সঙ্কটে ভোগান্তিতে শিক্ষার্থীরা, প্রাধ্যক্ষের ‘এসি বিলাস’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের শত শত আবাসিক শিক্ষার্থীর ভোগান্তিকে উপেক্ষা করে প্রাধ্যক্ষের কক্ষে বসানো হয়েছে শীতাতপ নিয়ন্ত্রক (এসি)। গত ঈদের ছুটিতে এ এসি বসানো হয় বলে হল জানিয়েছে হল সূত্র।

এদিকে খাবার অব্যবস্থাপনা, স্যানিটেশন সমস্যাসহ নানা সমস্যায় জর্জরিত হলের ছাত্ররা দূর্ভোগে ধুঁকতে থাকার পরেও হলে প্রাধ্যক্ষ্যের এসি বিলাসিতায় ক্ষোভ প্রকাশ করেছেন করেছেন শাহপরান অনেক আবাসিক ছাত্র।

শিক্ষার্থীদের অভিযোগ, হলের স্যানিটেশন সমস্যা, ধীর গতির ইন্টারনেট, খাবারের ডাইনিংয়ের অব্যবস্থাপনা ও অপরিষ্কার, টয়লেটের দরজায় সিটকানি ভাঙা কিংবা নষ্ট, পর্যাপ্ত শাওয়ার ও লাইট না থাকায় দূর্ভোগে পোহাচ্ছেন তাঁরা। এসব সমস্যার কোনোরূপ সমাধানের চেষ্টা না করেই হল ফান্ডের খরচে নিজ কক্ষে এসি বসানোতে ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শাহপরান হলের আবাসিক শিক্ষার্থী নাসির উদ্দিন ক্ষোভ প্রকাশ করে বলেন, হলে ওয়াইফাই সংযোগ এই আছে এই নাই। সকালে নেট কানেকশন পাওয়া গেলে বিকালে নেই। আবার ব্র্যাডব্যান্ড ইন্টারনেট সংযোগও দিতে দেয়না প্রশাসন।

শাহপরান হলের আরেক আবাসিক শিক্ষার্থী তৌহিদুল হক পারভেজ বলেন, ঈদের ছুটির পর এখনো হলের ডাইনিং খোলেনি, এছাড়াও ডাইনিংয়ের খাবারের মান খুবই খারাপ। এছাড়াও শাহপরান হলের বেশিরভাগ টয়লেটই ভাঙা ও ব্যবহারের অযোগ্য, বারবার অভিযোগ জানিয়েও এর স্থায়ী কোন সমাধান এখনো হয়নি।

খোঁজ নিয়ে জানা যায়, ধীর গতির ইন্টারনেটের কারণে ভোগান্তিতে পড়েছেন আবাসিক হলের শিক্ষার্থীরা । হলগুলোর বেশির ভাগ কক্ষেই ওয়াইফাই পাওয়া যায় না। নেট স্প্রিড একেবারেই কম, অনেক সময় ব্রাউজই করা যায় না। এমনকি মাঝেমধ্যেই বিনা কারণে ওয়াইফাই সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। গত কয়েকমাস ধরেই হলে এমন অবস্থা বিরাজ করছে।

এ ব্যাপারে শাহপরান হলের প্রাধ্যক্ষ মোহাম্মদ শাহেদুল হোসাইন বলেন, ওয়াইফাই সমস্যা সমাধানের জন্য আমি ডাটা সেন্টারে চিঠি দিয়েছি, তারা আমাকে জানিয়েছে শীগ্রই এটা নিয়ে কাজ করা হবে। এসি লাগানোর বিষয়ে তিনি বলেন, আমার রুমে এসি স্থাপন করা হয়েছে তবে শীঘ্রই শিক্ষার্থীদের রিডিং রুমেও এসি স্থাপন করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত