এমসি কলেজ প্রতিনিধি

১১ অক্টোবর, ২০১৭ ১৪:৪৪

এবার ভাঙচুরের কবলে এমসি কলেজের সাংস্কৃতিক সংগঠনের মহড়াকক্ষ

এমসি কলেজের সাংস্কৃতিক সংগঠন থিয়েটার মুরারিচাঁদ ও মোহনা'র মহড়া কক্ষসহ একাধিক রুমের বাইরের দিকে ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার (১১ অক্টোবর) সকাল ১১টা ৪৫ মিনিটে থিয়েটার মুরারিচাঁদ সদস্য রেজাউল করিম রাব্বি থিয়েটার কক্ষে আসলে দেখতে পান ভাঙচুর করা হয়েছে থিয়েটার রুমসহ কয়েকটি কক্ষের দরজা-জানালার পাশে।

এ সময় তিনি জানান, 'গতকাল বিকেলে আমরা 'রঙমহাল' নাটকের রিহার্সাল শেষে দুপুর আড়াইটায় থিয়েটার ছেড়ে যাওয়ার সময় এরকম ভাঙচুর করা ছিলো না। আজ সকালে এসে এসব দেখে সবাইকে খবর দেই।'

সরেজমিন ঘুরে দেখা যায়, থিয়েটার রুমের দেয়ালজুড়ে অন্ততপক্ষে দশটি জায়গায় ভাঙচুর করা হয়েছে। দরজাগুলোর পাশে ভাঙচুর করা জায়গায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত।

এমসি কলেজ মোহনা সাংস্কৃতিক সংগঠনের সভাপতি এনাম উদ্দিন ক্ষোভ জানিয়ে বলেন, ভাঙচুরের ঘটনার পর আমরা সংস্কৃতিকর্মীরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের অফিসরুমগুলোতে বিভিন্ন ধরনের যন্ত্রপাতি রয়েছে, এরকম চলতে থাকলে প্রয়োজনীয় জিনিসপত্রও সরিয়ে নিতে হবে।

নৈশ প্রহরীদের দায়িত্বে অবহেলার অভিযোগ তুলে থিয়েটারের প্রতিষ্ঠাকালীন সদস্য ও নাট্য নির্দেশক ইয়াকুব আলী বলেন, ঐতিহ্যবাহী এ এনেক্স ভবনের দিকে রাতে তিনজন নৈশপ্রহরী থাকার পরও কিভাবে ভাঙচুর হয়। যারা চায় না এ ক্যাম্পাসে সংস্কৃতিচর্চা হোক তারাই ভাঙচুর করেছে।

গতকাল রাতে নৈশপ্রহরীর দায়িত্বে থাকা নিখিল মল্লিক বলেন, 'আমরা এখানে গতকাল(মঙ্গলবার) রাতে ভাঙচুরের কোনো আওয়াজ পাই নি। এগুলো দিনের বেলায় ভাঙচুর করা হয়েছে।'

থিয়েটার মুরারিচাঁদ আহ্বায়ক গোলাম মাহদি বলেন, 'আমরা সংস্কৃতিচর্চার মাধ্যমে দেশের তরুণ প্রজন্মকে দেশের সংস্কৃতি সম্পর্কে জাগিয়ে তোলার কাজ করে যাচ্ছি। সংস্কৃতিবান্ধব সরকারের সময়ে এসে থিয়েটার মুরারিচাঁদের প্রতি এধরনের আঘাতে আমরা চূড়ান্ত মর্মাহত।'

থিয়েটার মুরারিচাঁদ মহড়া কক্ষের দেয়ালে দুর্বৃত্তদের ভাঙচুরের বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন এমসি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক হায়াতুল ইসলাম আকঞ্জি।

আপনার মন্তব্য

আলোচিত