সংবাদ বিজ্ঞপ্তি

১৪ অক্টোবর, ২০১৭ ১৩:০৬

স্কাউটস রোভার অঞ্চল গ্রুপ সভাপতি ওয়ার্কশপ অনুষ্ঠিত

জেলা পর্যায়ে সাংগঠনিক পরিস্থিতির উন্নয়ন ও জেলা রোভার স্কাউটসকে গতিশীল করার লক্ষ্যে বাংলাদেশ স্কাউট রোভার অঞ্চলের ‘গ্রুপ সভাপতি ওয়ার্কশপ-২০১৭’ গত ১৩ অক্টোবর ২০১৭ তারিখ সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে। লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উক্ত ওয়ার্কশপের উদ্বোধন করেন।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউট রোভার অঞ্চলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ও ছাত্রকল্যাণ উপদেষ্টা প্রফেসর মো. আবুল কালাম চৌধুরী। সিলেট জেলা রোভার স্কাউট এর সম্পাদক ও মদন মোহন কলেজের সহযোগী অধ্যাপক মো. মবশ্বীর আলীর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিলেট জেলা রোভার এর কমিশনার জহির উদ্দিন আমিন।

প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, সামাজিক অবক্ষয় রুখতে বাংলাদেশ স্কাউটস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তিনি বলেন, বাংলাদেশ স্কাউটস এর বিভিন্ন স্তরের প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে সুন্দর নেতৃত্বের গুণাবলী তৈরি হয় যা বর্তমান সমাজকে সামনে এগিয়ে নিতে সহযোগিতা করছে। তিনি ওয়ার্কশপে অংশগ্রহণকারী অধ্যক্ষগণকে এবং বাংলাদেশ স্কাউটস, সিলেট জেলা রোভারকে লিডিং ইউনিভার্সিটিতে এ ওয়ার্কশপ আয়োজন করার জন্য ধন্যবাদ জানান।

রোভার মো. জুবায়ের আহমেদের পবিত্র কোরআন তেলাওয়াত এবং বড়লেখা ডিগ্রী কলেজের অধ্যক্ষের গীতা পাঠ ও সম্মিলিত জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সম্পাদক এ কে এম সেলিম চৌধুরী, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুর রহমান, সিলেট জেলা রোভার এর ডেপুটি কমিশনার ট্রেনিং অধ্যাপক মোজায়িত হোসেন এবং সুনামগঞ্জ জেলা রোভার এর সম্পাদক আবু আহসান।  

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের পরিচালনায় আয়োজিত ‘গ্রুপ সভাপতি ওয়ার্কশপ-২০১৭’ এ সিলেট বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় ১০০ জন অধ্যক্ষ এবং মুক্ত রোভার দলের গ্রুপ সভাপতিগণ অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত