রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

০৩ নভেম্বর, ২০১৭ ২১:৩৮

রাবির ‘এফ’ ও ‘জি’ ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এফ’ (জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ) ও ‘জি’ (কৃষি অনুষদ) ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

গত ২৬ অক্টোবর তিনটি শিফটে (এফ-১, এফ-২ ও এফ-৩) এফ ইউনিটের ও দুটি শিফটে (জি-১, জি-২) জি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ বছর ‘এফ’ ইউনিটের (জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ) ৪৩৬টি আসনের বিপরীতে ৩৯ হাজার ৯৩৪ জন ও ‘জি’ ইউনিটের (কৃষি অনুষদ) ২১২টি আসনের বিপরীতে ২৮ হাজার ৭৮৩ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেয়।

জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম ফারুকী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, “প্রাথমিকভাবে তিন হাজার তিনশ ১১ জন প্রার্থীকে সাক্ষাৎকারের জন্য নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে মেধাক্রম অনুযায়ী ‘এফ’-১ (১০০১ জন); ‘এফ’-২ (১০০১ জন), ‘এফ’-৩ (১০০৩ জন) এবং অ-বিজ্ঞান গ্রুপের প্রথম ৩০৬ জন প্রার্থীর সাক্ষাৎকার ২১ থেকে ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে। এই তিন দিনের মধ্যে একদিন উপস্থিত হলেই হবে।”

“সাক্ষাৎকারের জন্য নির্বাচিত প্রার্থীকে অনলাইনে ১৯ নভেম্বরের মধ্যে সাবজেক্ট চয়েস ফরম পূরণ করতে হবে।”

“সাক্ষাৎকারের সময় প্রার্থীদেরকে ডাউনলোড করা সাবজেক্ট চয়েস ফরম, এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্র, এইচএসসি বা সমমান রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি, ভর্তি পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক সত্যায়িত প্রবেশপত্র সঙ্গে আনতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।”

“শিক্ষার্থীদের উল্লিখিত কাগজপত্র কোন শিক্ষা প্রতিষ্ঠানে জমা থাকলে সেক্ষেত্রে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান বা বিভাগীয় প্রধানের প্রত্যয়নপত্র অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে।”

“সাক্ষাৎকারের পর ভর্তির জন্য চূড়ান্ত মেধা ও অপেক্ষমাণ তালিকা আগামী ২৯ নভেম্বর জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের নোটিশ বোর্ডে ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।”

কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, “কৃষি অনুষদের মেধাক্রম অনুযায়ী ১ থেকে ১২১ জন (জি-১) ও ১ থেকে ১১৫ জন (জি-২) প্রার্থীদেরকে সাক্ষাৎকারের জন্য মনোনিত করা হয়েছে। আগামী ১৪ নভেম্বর কৃষি অনুষদ ভবনে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।”

“সাক্ষাৎকারের জন্য নির্বাচিত প্রার্থীকে অনলাইনে ১১ নভেম্বরের মধ্যে সাবজেক্ট চয়েস ফরম পূরণ করতে হবে।”

“সাক্ষাৎকারের সময় প্রার্থীদেরকে ডাউন-লোড করা সাবজেক্ট চয়েস ফরম, এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্র, এইচএসসি বা সমমান রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি, ভর্তি পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক সত্যায়িত প্রবেশপত্র সঙ্গে আনতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।”

“সাক্ষাৎকারের পর ভর্তির জন্য চূড়ান্ত মেধা ও অপেক্ষমাণ তালিকা আগামী ২০ নভেম্বর কৃষি অনুষদের নোটিশ বোর্ডে ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।”

‘এফ’ ও ‘জি’ ইউনিটের ফলসহ বিস্তারিত তথ্য জানা যাবে http://admission.ru.ac.bd/undergraduate/ এই ঠিকানায়।

আপনার মন্তব্য

আলোচিত