সিলেটটুডে ডেস্ক

০৪ নভেম্বর, ২০১৭ ১৮:৩৯

লিডিং ইউনিভার্সিটিতে রিজিওনাল কুইজ কম্পিটিশনের কোয়ালিফাইং রাউন্ড সম্পন্ন

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে সিলেট বিভাগের ৪০টিরও অধিক বাংলা এবং ইংরেজি মাধ্যম কলেজের শিক্ষার্থীদের নিয়ে ‘লিডিং ইউনিভার্সিটি রিজিওনাল বিজনেস কুইজ কম্পিটিশন-২০১৭’ এর আয়োজন করা হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) লিডিং ইউনিভার্সিটির হল রুমে এ কুইজ কম্পিটিশনের কোয়ালিফাইং রাউন্ড অনুষ্ঠিত হয়।

বিভিন্ন কলেজের ৯০০ জনের অধিক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এর মধ্যে ২৩০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত কোয়ালিফাইং রাউন্ড থেকে ৩০ জন শিক্ষার্থীকে চূড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতা করার জন্য ইনভাইটেশন কার্ড প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের জন্য মনোনীত সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সাদমান সাকিবকে প্রথম কোয়ালিফায়ার, স্কলার্সহোম স্কুল এন্ড কলেজের ফারজানা রিফাত তাহা (শাহী-ঈদগাহ ক্যাম্পাস), সৈয়দা সুরাফিয়া নাজিবা (শাহী-ঈদগাহ ক্যাম্পাস) এবং উম্মে জান্নাতুল রাইছা (পাঠানটুলা ক্যাম্পাস), যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ কোয়ালিফায়ার, ও এমসি একাডেমী মডেল স্কুল এন্ড কলেজের আফতাউর রহমান চৌধুরীকে পঞ্চম কোয়ালিফায়ার হিসেবে ইনভাইটেশন কার্ড প্রদান করা হয়।

২৫ অক্টোবর থেকে শুরু হয়ে ১২ নভেম্বর পর্যন্ত এ প্রতিযোগিতা চলবে। কুইজ কম্পিটিশনের গ্র্যান্ড ফিনাল রাউন্ড রাগীবনগরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে।

‘লিডিং ইউনিভার্সিটি রিজিওনাল বিজনেস কুইজ কম্পিটিশন-২০১৭’ এর কোয়ালিফাইং রাউন্ড শেষে ইউনিভার্সিটির বিজনেস ক্লাব ও কালচারাল ক্লাবের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলামের সভাপতিত্ব এতে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. এস. আলী আক্কাস উপস্থিত ছিলেন। লিডিং ইউনিভার্সিটির মডেল ইউনাইটেড ন্যাশনস এসোসিয়েশন লজিস্টিক সাপোর্টে আয়োজিত এ কুইজ কম্পিটিশন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ইনচার্জ) ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান, টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান খান ও  ব্যবসায় প্রশাসন ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক ও শিক্ষর্থীবৃন্দ, অংশগ্রহণকারী বিভিন্ন কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।

কুইজ কম্পিটিশনের প্রিলিমিনারী রাউন্ডে ছিল কারেন্ট অ্যাফেয়ার্স, এনালিটিক্যাল অ্যাবিলিটি, ইংরেজি ও বাংলা ল্যাংগুয়েজ এবং কালচার, ম্যাথমেটিক্স, বিজনেস এবং ইকোনোমিক্স বিষয়ভিত্তিক কনটেস্ট। কোয়ালিফাইং রাউন্ডে যোগ হয়েছে পাজেল সমাধানসহ ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স, বাংলাদেশ অ্যাফেয়ার্স, আইসিটি, এগ্রিকালচারাল এবং ইন্ডাস্ট্রিয়াল নলেজ, মিডিয়া ইত্যাদি বিষয়।

গ্র্যান্ড ফিনাল রাউন্ডে উপরোক্ত বিষয় ছাড়াও সাধারণ বিজ্ঞান এবং বাংলাদেশের ইতিহাস সম্পর্কিত বিষয়ে শিক্ষার্থীদের প্রতিযোগিতায় অংশ নিতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত