COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

218

Confirmed Cases

20

Deaths

33

Recovered

1,504,869

Cases

87,978

Deaths

319,286

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

নিজস্ব প্রতিবেদক

০৭ মে, ২০১৮ ২০:১২

জাফর ইকবালের ‘দোয়া’ নিতে গিয়ে সন্দেহজনক আচরণ, তরুণ আটক

সোমবার দুপুর ১ টা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া আইসিটি ভবনের নিজ কক্ষে বসে আছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। এসময় তাঁর কক্ষে প্রবেশ করেন এক তরুণ।

জাফর ইকবালের নিরাপত্তায় নিয়োজিত থাকা একাধিক পুলিশ সদস্য জানান, ঐ তরুণ নিজেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরিচয় দিয়ে ‘দোয়া নিতে স্যারের কাছে এসেছেন’ বলে জানান ওই তরুণ।

পুলিশ সদস্যরা জানান, জাফর ইকবালের কক্ষে ঢুকে ঐ তরুণ জাফর ইকবাল নামাজ পড়েন কিনা এ ব্যাপারে জানতে চান। এরকম কিছু প্রশ্নে সন্দেহ হয় অধ্যাপক জাফর ইকবালের। তখন তাঁর নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের ডেকে আনেন তিনি।

পুলিশ সদস্যরা ওই তরুণকে আটকে রেখে জিজ্ঞাসাবাদ শুরু করেন। তার কথাবার্তা সন্দেহজনক হওয়ায় জালালাবাদ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, আটক তরুণের নাম রাকিবুল ইসলাম রাকিব। তিনি সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান ওসি। রাকিব অন্য কোনো উদ্দেশ্য নিয়ে জাফর ইকবালের কাছে এসেছিলেন কি-না তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর রহমান নামে এক যুবক লেখক ও শিক্ষাবিদ ড. জাফর ইকবালের ওপর হামলা করে। পরবর্তীতে দীর্ঘ দুই মাস চিকিৎসা শেষে তিনি গত ২ এপ্রিল কর্মস্থলে যোগদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত