শাবি প্রতিনিধি

০৩ সেপ্টেম্বর, ২০১৫ ১৬:৪৬

উপাচার্যের অপসারণ দাবিতে আরো কঠোর আন্দোলনে শাবি শিক্ষকরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার পদত্যাগের দাবিতে রবিবার পূর্ণ দিবস কর্মবিরতির ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষকরা। আজ দুপুরে অনশন শেষে রবিবারের কর্মসূচী ঘোষণা করেন আন্দোলনকারী শিক্ষকদের মুখপাত্র অধ্যাপক সামসুল ইসলাম। তিনি আশ প্রকাশ করেন, শনবিারের মধ্যেই পদত্যাগ করবেন উপাচার্য।

উপাচার্যের পদত্যাগ দাবিতে বৃহস্পতিবার চার ঘন্টার প্রতীকি অনশন পালন করেন আন্দোলনরত 'মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ'। সকাল ৯টায় শুরু হওয়া ভিসি ভবনের সামনে এই অনশন দুপুর ১টায় শেষ হয়। দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস শরবত খাইয়ে শিক্ষকদের অনশন ভাঙান।

এই শিক্ষক পরিষদের আহ্বায়ক নেতা অধ্যাপক সৈয়দ সামসুল আলম জানান, ‘আমাদের একটাই দাবি উপাচার্যের অপসারণ। উপাচার্য অপসারিত না হওয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন থেকে কোনোভাবেই সরে দাঁড়াব না। পরবর্তীতে তার বিচারও করতে হবে।'

গত ৩০ অগাস্ট আন্দোলনকারী শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, আমরা ওই দিনের হামলার মূল হোতার পাশাপাশি যারা জড়িত তাদের সবার বিচার দাবি করছি। একই সাথে বিচার বিভাগীয় তদন্তের দাবিও করেন তিনি।

দফতর প্রধানদের কর্মবিরতি : শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে এবং জড়িতদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মবিরিত পালন করেছে বিশ্ববিদ্যালয় দফতর প্রধান ফোরাম। ফোরামের আহ্বায়ক আ ন ম জয়নাল আবেদীন এ তথ্য জানান। তারা শিক্ষকদের উপর হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দায়ীদের শাস্তি দাবি করেন।

আপনার মন্তব্য

আলোচিত