নিজস্ব প্রতিবেদক

০৪ সেপ্টেম্বর, ২০১৫ ১৮:১৯

এতো হাসিখুশি ছেলে কেনো আত্মহত্যা করবে: শাহরিয়ার প্রসঙ্গে জাফর ইকবাল

'আমরা মানতে পারি না। আমাদের মনে খুব কষ্ট হয়। এত জ্ঞানী একটা ছেলে, এত আগ্রহী একটা ছেলে। আমি যতোজনের সঙ্গে কথা বলেছি, কেউ বলে নাই সে কখনো মন খারাপ করে থাকে। কিংবা তার কোনো বিতৃষ্ণা আছে। সবাই বলেছে, খুবই আগ্রহী। কাজেই আমাদের মেনে নিতে খুব কষ্ট হয়। এতো হাসিখুশি একটা ছেলে কেনো এভাবে আত্মহত্যা করবে?'

গণজাগরণ মঞ্চের কর্মী ও শাবি ছাত্র শাহরিয়ার মজুমদারের রহস্যজনক মৃত্যু নিয়ে এমন মন্তব্য করেছেন লেখক ও শিক্ষাবিদ মুহম্মদ জাফর ইকবাল।

শুক্রবার সকালে ওসমানী হাসপাতালে শাহরিয়ারের ময়নাতদন্ত চলাকালে সাংবাদিকদের কাছে দেয়া প্রতিক্রিয়ায় এমন কথা বলেন জাফর ইকবাল।

বৃহস্পতিবার রাতে নিজ বাসা থেকে শাহরিয়ারের মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ প্রাথমিকভাবে এই মৃত্যুকে আত্মহত্যা বলে ধারণা করছে। তবে একে রহস্যজনক মৃত্যু আখ্যায়িত করে সুষ্ঠ তদন্ত দাবি করেছে গণজাগরণ মঞ্চ, সিলেট।

এ প্রসঙ্গে জাফর ইকবাল বলেন, 'তার মৃত্যু নিয়ে আমরা যদি সন্দেহ করেও থাকি, যারা প্রফেশনাল, যারা এধরণের কেস হেন্ডেল করে থাকেন, পোস্টমর্টেম করা হবে, কেউ যদি সুইসাইড করে পোস্ট মর্টেম করে এসব বের করে ফেলা যায়।'

তিনি বলেন, এটা সত্যি, সে সব ধরনের পজেটিভ কাজে যুক্ত ছিলো। গণজাগরণ মঞ্চ, মুক্তিযুদ্ধ। আমাদের ইউনিভার্সিটিতে বিশাল একটা আল্পনা আঁকা হয়েছিলো, সে আল্পনা আঁকায় মুখ্য ভূমিকা পালন করেছিলো। কাজেই আমাদের মেনে নিতে কষ্ট হয়।'

বৃহস্পতিবার রাতে নগরীর আখালিয়ার সুরমা আবাসিক এলাকার নিজ বাসার জানালার গ্রিলের সাথে ঝুলন্ত অবস্থায় শাহরিয়ারের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই এলাকার বি ব্লকের ৪ নম্বর রোডের ৫৪ নম্বর বাসার ৪ তলায় মেস করে থাকতেন শাহরিয়ার ও তার বন্ধুরা।

শুক্রবার দুপুরে ওসমানী হাসপাতালে তার ময়নাতদন্ত সম্পন্ন হয়।

শাহরিয়ার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্থাপত্য বিষয়ে অনার্স সম্পন্ন করে কিছু ড্রপ কোর্স শেষ করার জন্য ব্যস্ত ছিলেন।

তিনি শাবিপ্রবি সাংস্কৃতিক জোটের আহবায়ক ছিলেন। এছাড়া সিলেট গণজাগরণ মঞ্চের আন্দোলনের সাথে শুরু থেকেই যুক্ত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত