সিলেটটুডে ডেস্ক

০৫ সেপ্টেম্বর, ২০১৫ ১৫:১০

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে জন্মাষ্টমী পালিত

যথাযোগ্য মর্যাদায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়। জন্মাষ্টমীকে ঘিরে দিনব্যাপী উপবাস, অর্চনা ও কৃষ্ণ নাম কীর্তন, গীতাপাঠসহ বিভিন্ন আচার-উপচারের মাধ্যমে ধর্মীয় কর্মসূচীর আয়োজন করা হয়। শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদ ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা ক্যাম্পাসের প্রধান ফটক হয়ে টিলাগড় সড়ক প্রদক্ষিণ শেষে মাৎস্যবিজ্ঞান অনুষদ ভবনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. পীযুশ কান্তি সরকার, রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মোঃ আবদুল বাসেত, পরিচালক (অর্থ ও হিসাব) প্রফেসর ড. জীবন কৃষ্ণ সাহা, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মিটু চৌধুরীসহ সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। পরবর্তীতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন পরিষদের সভাপতি ড. নির্মল কান্তি রায়ের সভাপতিত্বে “কৃষ্ণকথা” নামে একটি ধর্মীয় সভা অনুষ্ঠিত হয়।

সেখানে বক্তারা শ্রীকৃষ্ণের জীবনচরিত ও মানবসমাজের উপর তাঁর উপদেশ নিয়ে আলোচনা করেন। পূজা উদযাপন পরিষদের উদ্যোগে জন্মাষ্টমী উৎসবে শতশত ভক্তের সমাগম ঘটেছে। দিনব্যাপী পালা কীর্তন, ভাগবতপাঠ, কৃষ্ণপূজা, আরতি, প্রসাদ বিতরণের মাধ্যমে ক্যাম্পাসে এবছর শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত