শাবি প্রতিনিধি

০৫ সেপ্টেম্বর, ২০১৫ ১৭:৫৯

বর্ণাঢ্য আয়োজনে শাবিতে জন্মাষ্টমী উদযাপন

র‌্যালি, সমাবেশ ও প্রসাদ বিতরণের মাধ্যমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হল ভগবান শ্রীকৃঞ্চের ৫২৪২ তম জন্মাষ্টমী।

এ উপলক্ষে শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সনাতন বিদ্যার্থী সংসদের উদ্যেগে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া, মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দের আহ্বায়ক অধ্যাপক আখতারুল ইসলাম, বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগে প্রধান অধ্যাপক নারয়ণ সাহা, ইংরেজী বিভাগের অধ্যাপক হিমাদ্রী শেখর রায় প্রমূখ।

র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

সনাতন বিদ্যার্থী সংসদ সভাপতি রানা প্রতাপ হীরার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কবির হোসেন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার , প্রক্টর কামরুজ্জামান চৌধুরী , ড. আখতারুল ইসলাম, ড. নারায়ন সাহা, অধ্যাপক শারদিন্দু ভট্টাচার্য, প্রথম ছাত্রী হলের প্রভোস্ট আমেনা পারভিন, ড. হিমাদ্রি শেখর রায়, বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের প্রভোস্ট শরীফা ইয়াসমীন, সহকারী প্রক্টর সামিউল ইসলাম, জাহিদ হাসান প্রমুখ।

শিক্ষক সমিতির সভাপতি কবির হোসেন জানান, সকল ধর্মই পবিত্র। তাই যারা ধর্মভীরু তারা কোনো খারাপ কাজ করতে পারে না। যারা ধর্ম থেকে বিচ্যুত হয়েছেন তাদেরকে ধর্মকে ধারন করে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে কাজ করতে হবে।

উপাচার্য আমিনুল হক ভুইয়া বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক সরকার। পরস্পরকে আমাদের শ্রদ্ধা করতে হবে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা যেমন শিক্ষককে শ্রদ্ধা করবে তেমনি শিক্ষকরাও শিক্ষার্থীদের স্নেহ করবে। শিক্ষকরা শিক্ষকদের শ্রদ্ধা করবে। যে কোন সংকটে একসাথে কাজ করবে। কোন অবস্থাতেই কোনরুপ নৈরাজ্য চলবে না। বিশ্ববিদ্যালয় তার নিজস্ব গতিতে চলবে। পাঠদান, গবেষণা চলবে। এগুলো শিক্ষকের নৈতিক দায়িত্ব । শিক্ষকরা কোন অবস্থাতেই এসব থেকে বিরত থাকতে পারে না। শাবিতে ন্যায় প্রতিষ্ঠায় সবাই যেন সচেষ্ট থাকে।

আপনার মন্তব্য

আলোচিত