সিলেটটুডে ডেস্ক

১৬ ডিসেম্বর, ২০১৯ ২৩:৫০

নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে বিজয় দিবস উদযাপিত

যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা ও উৎসবমুখর পরিবেশে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০১৯ উদযাপন করেছে।

সোমবার ভোরে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর পক্ষ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন কর্মসূচি শুরু হয়। পরবর্তীতে সকাল নয়টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে নর্থ ইষ্ট মেডিকেল কলেজে শিক্ষার্থীরা দেশাত্মবোধক গান পরিবেশন করেন। শিক্ষক-শিক্ষিকা ও চিকিৎসকদের অংশগ্রহণে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় ক্রীড়া প্রতিযোগিতা। ক্রীড়া প্রতিযোগিতা শেষে বেলা ১১টায় মেডিকেল কলেজের ফাহিম লেকচার গ্যালারীতে শিক্ষক-শিক্ষিকাদের অংশগ্রহণে সাংস্কৃতিক প্রতিযোগিতা, বক্তৃতা, মুক্তিযুদ্ধ বিষয়ক কবিতা আবৃত্তির চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও খেলাধুলা, কবিতা, সাংস্কৃতিক পর্বের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়।

‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক বিজয় দিবসের আলোচনা সভায় নর্থইষ্ট মেডিকেল প্রাইভেট লি.-এর চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আফজল মিয়া সভাপতিত্ব করেন।

সভায় বক্তৃতা করেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল খালিক বড়ভূইয়া, নর্থইষ্ট মেডিকেল প্রাইভেট লি. এর পরিচালক আবু আহমেদ সিদ্দিকী (খসরু), নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এ্যানেসথেশিয়া বিভাগের বিভাগীয় প্রধান ও বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ডা. এম.এ জলিল বড়ভূইয়া, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মনোজ্জির আলী, নর্থইষ্ট মেডিকেল প্রাইভেট লি. এর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ডা. মোহাম্মদ আফজল মিয়া বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও নিজ নিজ স্থান থেকে দেশের জন্য কাজ করার আহ্বান জানান।

ডা. মো. সাব্বির হোসেন ও ডা. মো. আরিফ মোর্শেদের পরিচালনায় আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অংশ নেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর শিক্ষক-শিক্ষিকা, হাসপাতালের চিকিৎসক, ছাত্র-ছাত্রী, নার্স, কর্মকর্তা-কর্মচারীরা ।

অনুষ্ঠানে নর্থইষ্ট মেডিকেল প্রাইভেট লি. এর বার্ষিক সাধারণ সভা-২০১৮ কর্তৃক মনোনীত ১৭ জন অধ্যাপক, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী, নার্স ও ক্লিনার যারা কলেজ ও হাসপাতালের কার্যক্রমে প্রশংসনীয় ভূমিকা পালন করায় তাঁদের সম্মাননা পত্র ও পুরস্কৃত করা হয়।

সভা শেষে সোমবার বাদ যোহর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদের এক দোয়ার আয়োজন করা হয়।

এছাড়াও বিজয় দিবস উপলক্ষে হাসপাতালে রোগীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত