শাবি প্রতিনিধি

২৬ ডিসেম্বর, ২০১৯ ২১:১২

শাবি প্রেসক্লাবের ১৬তম কার্যনির্বাহী কমিটির অভিষেক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’ এর ১৬তম কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এই অভিষেক অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের নবগঠিত কমিটির সভাপতি হোসাইন ইমরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেদী কবীরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বাংলাদেশের স্বাধীনতা অর্জনের সাথে জড়িত শহীদের প্রতি সম্মান জানিয়ে একমিনিট নীরবতা পালন করা হয়।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, সিলেট প্রেসক্লাবে সভাপতি ইকরামুল কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়কে মানুষের কাছে তুলে ধরার মহান দায়িত্ব পালন করছেন প্রেসক্লাবের সদস্যরা। বিশ্ববিদ্যালয়র সমৃদ্ধির জন্য ইতিবাচক খবরের পাশাপাশি যে কোনো ধরনের সমালোচনা প্রেসক্লাবের সদস্যরা তুলে আনবে এমনটাই প্রত্যাশা করি।

তিনি আরও বলেন, সম্প্রতি ইউজিসির ১৩টি নির্দেশনার সবগুলোই পালন করছে বিশ্ববিদ্যালয়। সবার সার্বিক সহযোগিতা পেলে এটিকে আগামী দুই বছরের মধ্যে দেশ সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করা হবে।’

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ বলেন, শাবি সমগ্র সিলেটবাসীর কাছে খুবই আবেগের জায়গা। আর এ গৌরবের জায়গাকে রক্ষা করার দায়িত্ব আমাদের সবার। এসময় তিনি শাবির অর্জন ইতিহাসকে আরও বেশী তুলে ধরার আহবান জানান বিশ্ববিদ্যালয় প্রশাসন ও প্রেসক্লাব নেতৃবৃন্দের কাছে।

সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির বলেন, শাবি প্রেসক্লাবের বিগত সবাই অত্যন্ত ভালো জায়গায় আছেন যা আমাদের জন্য গর্বস্বরুপ। বর্তমান সাংবাদিকরা আধুনিক, শিক্ষিত ও ইতিবাচক মনোভাবাপন্ন, যা দেশের সামগ্রিক সাংবাদিকতাকে এগিয়ে দিচ্ছে।

অনুষ্ঠানে শাবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, যারা শিক্ষার্থী অবস্থায় সাংবাদিকতা করছেন তাদের চ্যালেঞ্জটা অন্য ধরনের। ছাত্র হয়ে শিক্ষকের বিরুদ্ধেও অনেক সময় কলম ধরতে হয়। শাবিকে আরও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবে শাবি প্রেসক্লাব এ বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অভিষেক অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেন্টার অব অ্যাক্সিলেন্স এর পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খাঁন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সদ্য বিদায়ী কমিটির সভাপতি জিয়াউল ইসলাম, সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, শাবি প্রেসক্লাবের আজীবন সদস্য গাজিউল হক সোহাগ, শিক্ষক-কর্মকর্তা, শিক্ষার্থী, কর্মচারী, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের সদস্য প্রমুখ ।

গত ৩১ অক্টোবর শাবি প্রেসক্লাবের ১৬তম কার্যনির্বাহী কমিটির নির্বাচন ও নতুন কমিটি গঠন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত