সিলেটটুডে ডেস্ক

২৯ জানুয়ারি, ২০২০ ১৮:৪৫

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের নিয়ে প্রক্টরিয়াল কমিটির সভা

সকল শিক্ষার্থীদের নিয়ে বিশেষ সভা করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রক্টরিয়াল কমিটি।

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে সিলেট শহরতলির বটেশ্বরে স্থায়ী ক্যাম্পাসের অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে এই সভা অনুষ্ঠিত হয়।

উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী।

তিনি বলেন, ‘মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষার্থীদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিতকরণে আন্তরিক। এখানে জ্ঞানের অবাধ প্রবাহ, খেলাধুলা, সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদেরকে বিকশিত করবে। এর সাথে বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুন, রীতি-পদ্ধতি এগুলো শিক্ষার্থীদের মেনে চলতে হবে। প্রত্যেককে শৃঙ্খলাবদ্ধ জীবন গড়তে হবে। তবেই সফলতা লাভ করা সম্ভব।’

তিনি ক্যাম্পাসের সৌন্দর্য রক্ষা করা, বহিরাগতদের ক্যাম্পাসে নিয়ে না আসা এবং ক্যাম্পাসকে রাজনীতিমুক্ত রাখতে শিক্ষার্থীদের আহবান জানান।

সহকারী প্রক্টর শেখ আশরাফুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, প্রক্টর ড. মো. জামাল উদ্দিন ও সহকারী প্রক্টর অ্যাডভোকেট আব্বাস উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, ছাত্রকল্যাণ উপদেষ্টা চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, পরিচালক (সাধারণ প্রশাসন) তারেক ইসলাম, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী, ডেপুটি রেজিস্ট্রার ও সহকারী প্রক্টর লোকমান আহমদ চৌধুরী, সহকারী প্রক্টর সানজিদা চৌধুরী, সুরজিত সিনহা, সাইদুর রহমান, নুসরাত ফারজানা প্রমুখ।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধানগণ, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন সভায়।



আপনার মন্তব্য

আলোচিত