শাবি প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি , ২০২০ ২০:৩৭

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে থাকবে শাবির স্বপ্নোত্থান

সমাজে অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো পৌঁছানোর পাশাপাশি তাদের পাশে থাকবে বলে জানান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থানের নেতৃবৃন্দ।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) শাবি প্রেসক্লাব কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় স্বপ্নোত্থানের নেতৃবৃন্দ বলেন, স্বপ্নোত্থান মূলত  সমাজে অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা নিয়ে কাজ করে। এরই অংশ হিসেবে আমরা কর্মজীবী শিশুদের জন্য ভোলানন্দ নৈশ বিদ্যালয় পরিচালনা করে থাকি। এ বিদ্যালয়ে অধ্যয়নরত বেশিরভাগ শিশু দিনের বেলায় কাজ করার ফলে পড়াশোনার তেমন কোন সুযোগ পায় না। তাই আমাদের স্বেচ্ছাসেবীরা রাতের বেলায় তাদের সুবিধার্থে ক্লাস নিয়ে থাকেন।

এসময় তারা বলেন ‘নিয়মিত রক্তদান কর্মসূচী থেকে শুরু করে সুবিধাবঞ্চিত মানুষকে প্রতি বছর শীতবস্ত্র প্রদান করে থাকি আমরা। অসহায়, দরিদ্র ও চিকিৎসা ব্যয়ভার বহনে অক্ষম, দুরারোগ্য রোগে আক্রান্ত ব্যক্তির চিকিৎসায় সহায়তা প্রদান করি। এছাড়া দেশের যেকোনো সংকট, প্রাকৃতিক দুর্যোগের সময়ও  ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াই আমরা।

প্রেসক্লাবের সহ-সভাপতি আরাফ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেদী কবীরের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন স্বপ্নোত্থানের সাবেক সহ-সভাপতি আতাউর রহমান, বর্তমান সভাপতি মো. মোছাদ্দেক হাসান রাকিব, সাধারণ সম্পাদক বিবেক রায়, সহ-সাধারণ সম্পাদক মো. ইউসুফ খাস মিথুন ও সুমাইয়া সুলতানা শান্তা, যুগ্ম সাধারণ সম্পাদক প্রিয় মজুমদার বর্তমান কোষাধ্যক্ষ ধীমান দাস দিব্য, দপ্তর সম্পাদক শায়লা হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক তানভীর হাসান, তথ্য প্রযুক্তি সম্পাদক আশিক মাহমুদ আকাশ, রক্তদান সমন্বয়ক আব্দুস সালাম, স্কুল উইং সম্পাদক মিদুল হাসান মুন, চ্যারিটি উইং সম্পাদক ফুয়াদ আল হাসান, চ্যারিটি উইং এর সমন্বয়ক বিবেক রায়, সহ-যোগাযোগ সম্পাদক শাহিলা চৌধুরী, সহকারী আর্ট এন্ড কালচারাল সম্পাদক মারজিয়া রহমান নিঝুমসহ সংগঠনের সদস্যরা।

আপনার মন্তব্য

আলোচিত