শাবি প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি , ২০২০ ২৩:০০

শাবিতে দুই দিনব্যাপী স্টেকহোল্ডার ট্রেনিং শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের আয়োজনে সিলেট শহরে নিরাপদ এবং পুষ্টিকর খাবারের প্রাপ্যতা উন্নত করতে দুই দিনব্যাপী ‘স্টেকহোল্ডার ট্রেনিং’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার শুরু হয়েছে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) বিকালে গণসংযোগ দপ্তর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের রিচার্স সেন্টারে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শুধুমাত্র খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেই চলবে না। খাদ্য নিরাপত্তার দিকেও আমাদের জোর দিতে হবে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মানসম্পন্ন পরিবেশে সুলভ মূল্যে নিরাপদ খাদ্য সরবরাহের জন্য কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীসহ সকলের কথা বিবেচনা করে টংগুলো আধুনিকায়নের  উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এসময় ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. জি এম রবিউল ইসলামের  সভাপতিত্বে  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. ইফতেখার আহমেদ, একই বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক। দুই দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের টং পরিচালকগণ অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত