শাবি প্রতিনিধি

০৩ মার্চ, ২০২০ ১৯:৪৪

শাবিপ্রবির সমাজকর্ম বিভাগের দুই দিনব্যাপী রজতজয়ন্তী বৃহস্পতিবার

‘স্মৃতির বাঁধনে-বাঁধিব আবার’ এই স্লোগানকে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের ২৫ বছর উদযাপন উপলক্ষে দুই দিনব্যাপী রজতজয়ন্তী অনুষ্ঠান শুরু হবে আগামী বৃহস্পতিবার।

মঙ্গলবার (৩ মার্চ) বিকালে বিশ্ববিদ্যালয়ের ‘একাডেমিক ভবন-ডি’ এর ২০৬ নম্বর রুমে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব তথ্য জানান সমাজকর্ম বিভাগের অধ্যাপক মো. আব্দুল জলিল।
 
লিখিত বক্তব্য তিনি বলেন, রজতজয়ন্তী উপলক্ষে মুজিব শতবর্ষকে ঐতিহাসিকভাবে স্মরণ রাখতে ‘সাস্ট ডিক্লারেশন-২০২০’ ঘোষণা করবে সমাজকর্ম বিভাগ। আর এ ঘোষণার মাধ্যমে ‘বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব প্রফেশনাল সোশ্যাল ওয়ার্কার’ গঠন করার উদ্যোগ নিয়েছে এই বিভাগ।

রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম।

তিনি আরও বলেন, রজতজয়ন্তী অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকার, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার ভিসি অধ্যাপক ড. প্রফুল্ল চন্দ্র সরকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন প্রমুখের উপস্থিত থাকার কথা রয়েছে।

দুই দিনব্যাপী এই আয়োজনের মধ্যে রয়েছে রেজিস্ট্রেশন এন্ড সিলভার জুবলি কিট কালেকশন, র‌্যালি, ইনাগুরেশন সিরোমনি, কালচারাল অনুষ্ঠান, ওপেন এয়ার কনসার্ট, গালা ডিনার ইত্যাদি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকর্ম বিভাগীয় প্রধান ও রজতজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. ফয়সাল আহম্মদ। অধ্যাপক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত